Inqilab Logo

ঢাকা, শনিবার , ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬, ১৬ রবিউস সানি ১৪৪১ হিজরী

গালি দিয়ে নিষিদ্ধ হলেন প্যাটিনসন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৯, ৯:৩৩ পিএম

ঘরোয়া লিগ শেফিল্ড শিল্ডে প্রতিপক্ষের খেলোয়াড়কে গালি দেওয়ায় এক ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে জেমস প্যাটিনসনকে। আচরণবিধি ভঙ্গের দায়ে শাস্তি পেলেন এই অজি ক্রিকেটার।
গত শুক্রবার কুইন্সল্যান্ড ও ভিক্টোরিয়ার ম্যাচে কুইন্সল্যান্ডের ক্রিকেটারকে ব্যক্তিগত আক্রমণসহ গালি দিয়ে বসেন প্যাটিনসন। আর তাতেই ক্রিকেট অস্ট্রেলিয়ার আচরণবিধির ২.১.৩ ভঙ্গ করেছেন তিনি। ফিল্ড আম্পায়ার জন ওয়ার্ড ও শন ক্রেইগ ম্যাচ চলাকালীন তাকে অভিযুক্ত করেন। এ বছর আরও দুইবার একই কাণ্ড ঘটিয়েছেন তিনি। আইসিসির নিয়ম অনুযায়ী এক বছরে একই ভুল তিনবার করলে এক ম্যাচ নিষিদ্ধ থাকতে হয়। ফলে পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট খেলতে পারবেন না ২৯ বছর বয়সী এ পেসার।
নিজের শাস্তি মেনে নেন প্যাটিনসন। তিনি বলেন, ‘মুহূর্তের ঘটনায় আমি ভুল করেছিলাম। আমি আমার ভুল বুঝতে পেরেছিলাম এবং তৎক্ষণাৎ আম্পায়ার ও প্রতিপক্ষের কাছে ক্ষমা চেয়েছিলাম। আমি ভুল করেছি এবং শাস্তি গ্রহণ করেছি। আমি এক ম্যাচ নিষিদ্ধ হয়েছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন