Inqilab Logo

ঢাকা, শনিবার , ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬, ১৬ রবিউস সানি ১৪৪১ হিজরী

চৌমুহনীতে আগ্নিকান্ডে অর্ধশতাধিক দোকান ছাই

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৯, ৯:৪০ পিএম

বৃহত্তর নোয়াখালীর প্রধান ব্যবসা বানিজ্য নগরী চৌমুহনী বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় অর্ধশতাধিক দোকানের মালামাল ও নগদ টাকা পুঁড়ে ছাই হয়েছে। অগ্নিকান্ডে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা জানায়।

রবিবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে চৌমুহনী স্টেশন এলাকার পূর্ব পাশের মার্কেটে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্থ দোকাগুলোর মধ্যে রয়েছে একুশে ক্রোকারিজ, আঁখি ক্রোকারিজ, মিন্টু পারফিউমসহ অন্তত ৫০টি দোকান।

স্থানীয় সূত্রে জানা গেছে, মাগরিব নামাজের কিছুক্ষণ পর রবি প্লাজার পাশ্ববর্তী একটি দোকানে আগুনের সূত্রপাত ঘটে। ব্যবসায়ীরা একত্রিত হয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। কিন্তু মুহুর্তের মধ্যে আগুন দ্রুত চতূদিকে ছড়িয়ে পড়লে তা নিয়ন্ত্রণে ব্যার্থ হয় তারা। খবর পেয়ে প্রথমে চৌমুহনী ফায়ার সার্ভিস ও পরে মাইজদী, সোনাইমুড়ী ও ফেনী ফায়ার সার্ভিসের একাধিক ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু তারআগে আগুনে অর্ধশতাধিক দোকানের মূল্যবান মালামল ও নগদ টাকা পুড়ে অন্তত কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

চৌমুহনী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জহিরুল ইসলাম জানান, চৌমুহনী, মাইজদী, সোনাইমুড়ী ও ফেনী ফায়ার সার্ভিসের একাধিক ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে। প্রাথমিকভাবে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ বলা যাচ্ছে না। প্রসঙ্গত, গত কয়েক মাস আগে একই স্থানে আরো দুই বার ভয়াবহ অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড


আরও
আরও পড়ুন