Inqilab Logo

ঢাকা, সোমবার , ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ রবিউস সানি ১৪৪১ হিজরী

হৃদয়ের সেঞ্চুরিতে যুবাদের সিরিজ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

তৌহিদ হৃদয়ের দুর্দান্ত ইনিংসে ভর করে জয় পেয়েছে অনূর্ধ্ব-১৯ দল। টানা দ্বিতীয় সেঞ্চুরিতে এই মিডল অর্ডার ব্যাটসম্যান গড়লেন দেশের হয়ে যুব ওয়ানডেতে সর্বাধিক সেঞ্চুরির রেকর্ড। সঙ্গে অধিনায়ক আকবর আলির অপরাজিত ফিফটিতে এক ম্যাচ হাতে রেখে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশের যুবারা। গতকাল চট্টগ্রামে পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থটিতে ৫ উইকেটে জিতেছে স্বাগতিকরা।

থামার কোনও ইঙ্গিত নেই তৌহিদের। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে অপরাজিত ৮২ ও ১২৩ রানের ইনিংসের পর আরেকটি সেঞ্চুরি এলো তার ব্যাটে। ১১৫ রান করেন ১৮ বছর বয়সী এই ডানহাতি ব্যাটসম্যান। শ্রীলঙ্কার ছুড়ে দেওয়া ২৬১ রানের লক্ষ্য পূরণ সহজ করতে অবদান রাখেন আকবর আলীও। ৬৬ রানে অপরাজিত ছিলেন তিনি।
সফরকারীরা টস জিতে আগে ব্যাট করে। ৭ উইকেট হারিয়ে ২৬০ রান করে তারা। সোনাল দিনুশারের ৪৩ রান ছিল দলের পক্ষে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। টপ অর্ডারের অন্য ব্যাটসম্যানরা ছোটখাটো অবদান রেখে লঙ্কানদের চ্যালেঞ্জিং স্কোর এনে দেন। বাংলাদেশের পক্ষে তানজিম হাসান সাকিব ৩ উইকেট নিয়ে সফল বোলার। শামীম হোসেন ও রাকিবুল হাসান একটি করে উইকেট নেন।
জবাবে তৌহিদ আগের ম্যাচের মতোই জ্বলে ওঠেন। ১২০ বলে ৯ চার ও ৩ ছয়ে খেলেন ম্যাচসেরা ইনিংস। তাতে বাংলাদেশ ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে ৫ ম্যাচের সিরিজ নিশ্চিত করেছে। ৪৭.২ ওভারে ৫ উইকেটে ২৬৫ রান করে স্বাগতিকরা। আগামীকাল সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচ খেলবে দুই দল।
সংক্ষিপ্ত স্কোর
শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল : ৫০ ওভারে ২৬০/৭ (পারানাভিথানা ৩১, আভিশকা ৩৪, সামাজ ৩৭, রাভিন্দু ২৫, নিপুন ২৭, গামাগে ৪৩*, চামিন্দু ২৯; তানজিম ১০-০-৫৪-৩, শরিফুল ১০-০-৫৮-০, শামিম ১০-০-৫৯-১, রকিবুল ১০-০-৪৩-১, আশরাফুল ১০-০-৪১-০)
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল : ৪৭.২ ওভারে ২৬৫/৫ (তানজিদ ২৬, সাজিদ ৩, মাহমুদুল ১৪, হৃদয়, শাহাদাত ২৩, আকবর ৬৬*, শামীম ১১*; আমশি ৮-০-৫৫-২, পারানাভিথানা ৪-০-২৮-১, কাভিন্দু ১০-০-৪৮-১)
ফল : বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৫ উইকেটে জয়ী
সিরিজ : ৫ ম্যাচ সিরিজে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৩-০ তে এগিয়ে
ম্যাচসেরা : তৌহিদ হৃদয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন