Inqilab Logo

ঢাকা, রোববার , ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ রবিউস সানি ১৪৪১ হিজরী

রসুলপুর দরবার শরীফের লাখো মুসল্লির আখেরী মোনাজাত

রাজবাড়ী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার রসুলপুর দরবার শরীফে বার্ষিক মাহফিলে রসুলপুর মাদরসা ময়দানে লাখো মুসল্লীর অংশগ্রহণে আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা, মুসলিম উম্মাহর ঐক্য, শান্তি, হেদায়েত, হেফাজত, রহমত, মাগফিরাত, নাজাত, দেশ ও বিশ্ব মানবতার কল্যাণ কামনায় আখেরী মোনাজাত অনুষ্ঠিত হয়।

গতকাল রোববার সকাল ৭টা ৫মিনিটে রসুলপুর দরবার শরীফের অনসারীদের আখেরী মোনাজাত পরিচালনা করেন চার তরিকার পীরে মোকাম্মেল আলহাজ হয়রত হাফেজ মাওলানা আব্দুল মতিন নেছারী। মোনাজাত চলে দীর্ঘ প্রায় ১০ মিনিট। গভীর আবেগপূর্ণ মোনাজাতে গোটা দুনিয়ায় পথভ্রষ্ট মুসলমানের সঠিক পথের দিশা এবং রসুলপুর দরবার শরীফের কাজে সবাইকে নিয়োজিত হওয়ার তওফিক কামনা করে মহান আল্লাহ রহমত, মাগফিরাত ও নাজাত প্রার্থনা করা হয়। মহামহিম ও দয়াময় আল্লাহর সন্তুষ্টি লাভে আকুতি ব্যক্ত করেন। ভেদা ভেদ ভুলে নির্বিশেষে সর্বস্তরের লাখো মুসল্লী সবকিছু ভুলে দু’হাত তোলে আল্লাহর দরবারে ফরিয়াদ করেন।

আখেরী মোনাজাতে আবেগঘন কণ্ঠে উচ্চারিত হয়েছে রাহমানুর রাহিম আল্লাহর মহত্ব ও শ্রেষ্ঠত্ব। কৃতকর্মের জন্য নিঃশর্ত ক্ষমা, আত্মশুদ্ধি, দুনিয়ার সব বালা মুসিবত, বিশ্ব মুসলিম উম্মাহর ঐক্য, দেশ ও বিশ্ব মানবতার কল্যাণ কামনায় দুই হাত তুলে মহান আল্লাহর দরবারে রহমত প্রার্থনা করেন।

মোনাজতের সময় বার্ষিক মাহফিলের ময়দান কানায় কানায় পূর্ণ হয়ে যায়। জায়গা না পেয়ে হাজার হাজার মুসল্লী ময়দানের পাশের সড়কে, দোকান, ও যানবাহনের ছাদে অবস্থান নিয়ে দুই হাত তুলে আখেরি মোনাজাতে অংশ নেন।

বাংলাদেশ জমিয়াতুচ্ছালেকিন এর আয়োজনে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার রসুলপুর মাদরাসা ময়দানে ৩দিন ব্যাপি তাফসিরুল কুরআন মাহফিলে দেশে বরেণ্য ওলামায়ে কেরামগণ অংশগ্রহণে তাফসির মাহফিলে জিকিরের সহিত তাফসিরুল কুরআন মাহফিলের সমাপনী ঘটেছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ