Inqilab Logo

ঢাকা, রোববার , ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ রবিউস সানি ১৪৪১ হিজরী

কর প্রদান করা প্রত্যেকের নৈতিক দায়িত্ব এনবিআর চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম


 জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. মোশারফ হোসেন ভূঁইয়া বলেছেন, কর প্রদান করা প্রত্যেক নাগরিকের নৈতিক দায়িত্ব। যদি কেউ কর প্রদান না করেন তাহলে তা হবে রাষ্ট্রের প্রতি চরম অন্যায়। নাগরিকদের দেওয়া কর দ্বারাই রাষ্ট্র সকল সেবামূলক প্রতিষ্ঠানে ব্যয়ভার বহন করে থাকে।

অতীতের চেয়ে বর্তমানে মানুষ বেশি বেশি কর দিচ্ছে। গত ৩ বছরে নরসিংদীতে করদাতার সংখ্যা ১৬ হাজার থেকে বেড়ে বর্তমানে ২৫ হাজারে পৌঁছেছে। গতকালই নরসিংদীতে এক হাজার করদাতা তাদের কর পরিশোধ করেছে। বয়স্ক ভাতাসহ বিভিন্ন ভাতা দিয়ে থাকে। হাসপাতাল শিক্ষা প্রতিষ্ঠানগুলো পরিচালনা করে থাকে। আর এ সমস্ত প্রতিষ্ঠান থেকে দেশের জন সাধারণ সেবা পেয়ে থাকে। যদি কেউ ইচ্ছা করে কর দেওয়ার উপযুক্ত হয়েও কর প্রদান না করে তাহলে ঐ নাগরিক সুনাগরিক হতে পারে না। সে সরকার তথা দেশবাসীর কাছে প্রতারণা করলো।
গতকাল রোববার বিকেলে নরসিংদী জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন এর সভাপতিত্বে নরসিংদী শিল্পকলা একাডেমীতে আয়কর মেলা উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে মোশারফ হোসেন ভূঁইয়া এনডিসি এসব কথা বলেন। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ১০ কর অঞ্চলের কর্মকর্তা আবু তাহের, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ মো. সফর আলী ভূঁইয়া, নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট আলী হোসেন শিশির, সহকারী পুলিশ সুপার মো. জাকির হাসান প্রমুখ।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ