Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

ইউরোর মূল পর্বে পর্তুগাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৯, ১:২৬ এএম

২০২০ ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাইয়ের শেষ রাউন্ডে জয় তুলে নিয়েছে পর্তুগাল। প্রতিপক্ষের মাঠে রোববার ‘বি’ গ্রুপের ম্যাচে ২-০ গোলে জেতে তারা। একটি করে গোল করেন ব্রুনো ফের্নান্দেস ও ক্রিস্তিয়ানো রোনালদো।
ম্যাচের শুরু থেকে বল দখলে এগিয়ে থাকা সফরকারীদের ৩৯তম মিনিটে এগিয়ে নেন ফের্নান্দেস। নিজেদের অর্ধ থেকে বের্নার্দো সিলভার উঁচু করে বাড়ানো বল ধরে ডি-বক্সের ঠিক বাইরে থেকে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন স্পোর্তিংয়ের এই মিডফিল্ডার।
দ্বিতীয়ার্ধে খুব বেশি পরিকল্পিত ফুটবল খেলতে পারেনি বর্তমান ইউরোপ চ্যাম্পিয়নরা। দারুণ ছন্দে থাকা রোনালদোকে তেমন কোনো সুযোগই তৈরি করে দিতে পারছিলেন না সতীর্থরা। ৭৮তম মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে বিপজ্জনক জায়গায় ফ্রি-কিক পেয়েছিল পর্তুগাল। রোনালদোর বাঁকানো শট অবশ্য লক্ষ্যে থাকেনি। অবশেষে ৮৬তম মিনিটে জালের দেখা পান পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। দিয়োগো জোতার নেওয়া শট পড়ে যাওয়া গোলরক্ষকের কাঁধে লাগার পর আলগা বল গোলমুখে পেয়ে ডান পায়ের টোকায় জাল খুঁজে নেন রোনালদো।
৮ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা ইউক্রেন। সমান ম্যাচে পর্তুগালের সংগ্রহ ১৭ পয়েন্ট। ১৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা সার্বিয়া খেলবে প্লে-অফ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন