Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

বিশ্বনাথে ছাত্রদলের দু’গ্রুপে হামলা আটক ৫

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৯, ১০:১৬ এএম

সিলেটের বিশ্বনাথে ছাত্রদলের দু’গ্রুপে মধ্যে হামলা পাল্টা হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় বিশ্বনাথ ডিগ্রি কলেজ ছাত্রদল সভাপতি রাসেল আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। পরে বিষয়টি বিএনপি অঙ্গ সংগঠনের নেতাদের মধ্যে ছড়িয়ে পড়ে। সংঘর্ষ এড়াতে পুলিশ ৫জনকে গ্রেফতার করেছে। গতকাল রবিবার সন্ধায় উপজেলা সদরের পুরানবাজারস্থ একটি মোবাইল ফোনের দোকানে এ ঘটনা ঘটে।

আটককৃতরা হলেন, উপজেলা বিএনপি নেতা জয়নাল আবেদীন (৪৪), বাবুল মিয়া (৪৬), জুনাব আলী (৪০), উপজেলা সেচ্ছাসেবক দল নেতা সাজ্জাদ আলী শিপলু (৩০), ছাত্রদল নেতা ইমরান হোসেন টিটু (২৫)। এই আটককৃত ৫ নেতাই সাবেক উপজেলা চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী বলয়ের নেতা।

দলীয় ও প্রত্যক্ষদর্শী জানা গেছে, বিশ্বনাথ বিএনপির নতুন কমিটি গঠন নিয়ে সৃষ্ট দ্বন্ধের জেরে বিশ্বনাথের সাবেক উপজেলা চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরীর বলয় এবং বিশ্বনাথ বিএনপির সভাপতি ও সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জালাল উদ্দিন বলয়ের নেতাদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। এরই প্রেক্ষিতে জালাল উদ্দিন বলয়ের ছাত্রদল নেতা রাসেল আহমদ তার ফেইসবুক ওয়ালে সুহেল চৌধুরী বিরুদ্ধে খারাপ মন্তব্য পোষ্ট করেন।

এ নিয়ে রোববার সন্ধ্যায় পুরান বাজারে রাসেল আহমদ ও সুহেল চৌধুরী বলয়ের নেতা সাজ্জাদ হোসেন এবং ইমরান হোসেন টিটুর বাকবতিন্ডা হয়। এক পর্যায়ে তাদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এতে রাসেল আহমদ আহত হন। এর প্রতিবাদে রাত ৮টায় জালাল উদ্দিন বলয়ের নেতারা উপজেলা সদরে বিক্ষোভ মিছিল বের করেন। সাথে সাথে সুহেল চৌধুরী বলয়ের নেতারাও মিছিল বের করেন। দুই গ্রুপ থানার সামনে আসলে তাদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। তাৎক্ষনিক পুলিশের হস্তক্ষেপে পরিবেশ শান্ত হয়।

দুই গ্রুপের মধ্যে এ ঘটনা ঘটলেও রহস্যজনক কারনে পুলিশ শুধুমাত্র সুহেল চৌধুরী বলয়ের ৫ নেতাকে আটক করে। পুলিশের এমন কর্মকান্ডে উপজেলাজুড়েই এখন সমালোচনার ঝড় বইছে।

বিশ্বনাথ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামিম মুসা বলেন, বিশৃঙ্খলা এড়াতে ৫ নেতাকে আটক করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলার প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষে আহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ