Inqilab Logo

ঢাকা, সোমবার , ১৬ ডিসেম্বর ২০১৯, ০১ পৌষ ১৪২৬, ১৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

ভারতের কাছে আশ্রয় চাইলেন পাকিস্তানের এমকিউএম নেতা আলতাফ হুসেইন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৯, ২:৩৯ পিএম

যুক্তরাজ্যে নির্বাসিত পাকিস্তানের মুত্তাহিদা কওমী মুভমেন্টের (এমকিউএম) প্রতিষ্ঠাতা আলতাফ হুসেইন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে রাজনৈতিক আশ্রয় চেয়েছেন। পাকিস্তানে তার বিরুদ্ধে সন্ত্রাসবাদের অভিযোগ আনা হয়েছে। তিনি মোদিকে আহ্বান জানিয়েছেন যে, তাকে এবং তার সহকর্মীদের যেন ভারতে আশ্রয় দেয়া হয় অথবা তার মামলা আন্তর্জাতিক আদালতে তুলতে তাকে সামান্য কিছু হলেও আর্থিক সহায়তা করা হয়। এ খবর দিয়েছে খালিজ টাইমস।
আলতাফ হুসাইন বলেছেন, তিনি ভারতে আশ্রয় পেতে চান কারণ সেখানে তার পূর্বপুরুষদের সমাধি রয়েছে। নরেন্দ্র মোদির উদ্দেশ্যে তিনি বলেন, যদি ভারতীয় প্রধানমন্ত্রী আমাকে আশ্রয় দিতে সম্মত হয় তবে আমি আমার সহকর্মীদের নিয়ে ভারতে যেতে প্রস্তুত। সেখানে আমার দাদ-দাদির সমাধি রয়েছে এবং সেখানে আমার অনেক আত্মীয়-স্বজনের সমাধি রয়েছে। একইসঙ্গে তিনি দাবি করেন, করাচিতে থাকা তার স¤পত্তি, বাড়ি ও কার্যালয় সব বাজেয়াপ্ত করা হয়েছে। তাই তিনি এখন নরেন্দ্র মোদির কাছে আর্থিক সহায়তা চান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত-পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ