Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী

পিএসসি’তে অসদুপায় অবলম্বনের দায়ে পরিদর্শকসহ ১৪ জন বহিষ্কার

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৯, ৫:৫০ পিএম

কলাপাড়ায় প্রাথমিক শিক্ষা সমাপনী (পিএসসি) ২০১৯ পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে কক্ষ পরিদর্শক সহ ১৪ শিক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। সোমবার নীলগঞ্জ ইউনিয়নের পাখিমারা পিভি মাধ্যমিক বিদ্যালয় পিএসসি পরীক্ষা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

বহিস্কৃত কক্ষ পরিদর্শক মো: আ: জব্বার খেপুপাড়া নেছার উদ্দীন ফাজিল মাদ্রাসার সহকারী শিক্ষক। বহিস্কৃত এসব শিশু শিক্ষার্থীদের মধ্যে ১০ জন ছেলে ও ৪ জন মেয়ে। এরা নাওভাঙ্গা ছালেহিয়া ফাজিল মাদ্রাসা, মধ্য ইসলামপুর স্বতন্দ্র ইবতেদায়ী মাদ্রাসা, পশ্চিম সেলিমপুর স্বতন্দ্র ইবতেদায়ী মাদ্রাসা ও সোনাতলা ইবতেদায়ী মাদ্রাসার শিশু শিক্ষার্থী।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: নাসির উদ্দীন খলিফা জানান, ’পিএসসি ইংরেজী পরীক্ষার দিন (রবিবার) পাখিমারা পিভি মাধ্যমিক বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে এসব শিক্ষার্থীরা বইয়ের পাতা ছিড়ে কক্ষ পরিদর্শকের উপস্থিতিতে অসদুপায়ে উত্তর পত্রে লিখছিল। এসময় কেন্দ্র সচিব বাদল চন্দ্র বিশ্বাস কক্ষ পরিদর্শক সহ তাদের বহিস্কার করে। ওই কেন্দ্রে সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে পরীক্ষা গ্রহন কার্যক্রমের তদারকি কর্মকর্তা ছিলেন শহর সমাজ সেবা অফিসার জিয়াবুল হাসান।’

শিক্ষা কর্মকর্তা মো: নাসির উদ্দীন খলিফা আরও জানান, ’উপজেলার ১৯টি কেন্দ্রে এবছর ৫৫৮৭ জন পরীক্ষার্থী শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশ নেয়ার কথা থাকলেও ৫২৫৬ জন শিক্ষার্থী অংশগ্রহন করে। এর মধ্যে প্রাইমারীর অনুপস্থিত ছিল ১৪৪ এবং ইবতেদায়ীর ১৮৭।’

পিএসসিতে অসদুপায়ের বিষয়ে সংশ্লিষ্ট কেন্দ্রের তদারকি কর্মকর্তা সমাজ সেবা কর্মকর্তা জিয়াবুল হাসান’র সাথে একাধিক বার যোগাযোগের চেষ্টা করেও সংযোগ পাওয়া যায়নি।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মুনিবুর রহমান জানান, পিএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে কক্ষ পরিদর্শক সহ ১৪ শিক্ষার্থীকে বহিস্কার করার তথ্য নিশ্চিত করেন।

###

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিএসসি

৬ জুলাই, ২০২০
২৩ নভেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ