Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

সিলেটে পেঁয়াজের ঝাঁঝে বারুদের গন্ধ মিসফায়ারে নারী সহ ২জন গুলিবিদ্ধ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৯, ৬:০০ পিএম

পেঁয়াজের অপ্রত্যাশিত মূল্যবৃদ্ধির ঝাঁঝে নিরূপায় গোটা দেশবাসী। অসহায়, উপায়হীন জনগন টিসিবির মাধ্যমে সিলেটের ৪৫ টাকা কেজি ধরে পেঁয়াজ বিক্রির খবরে হুমড়ি খেয়ে পড়েন। সোমবার সকাল ১০টা থেকে নগরীর নির্ধারিত ৩টি পয়েন্টে নামে নারী পুরুষের ঢল। ঢল নিয়ন্ত্রন সহ শৃংখলা রক্ষায় চরম বেগ পেতে হয় দায়িত্বরত পুলিশকে । কিন্তু তারপর অঘটন ঘটে যায় নগরীর রিকাবীবাজারে কবি নজরুল ইসলাম অডিটোরিয়াম পয়েন্টে। ধাক্কাধাক্কি নিয়ন্ত্রণে নিতে যেয়ে পুলিশের ‘মিস ফায়ারে’ হয়েছেন নারী-পথচারী সহ ২জন গুলিবিদ্ধ । আহত পথচারী চন্দ্রকান্ত সিংহকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তবে আহত নারীর পরিচয় পাওয়া যায়নি। অসাবধানতাবশত শর্টগান থেকে গুলি বের হয়ে চন্দ্র কান্ত সিংহ নামের ওই ব্যক্তি আহত হয়েছেন বলে দাবি করছে পুলিশ। সোমবার (১৮ নভেম্বর) দুপুর সোয়া ১টার দিকে এই দুর্ঘটনা ঘটে। এসময় আরও কয়েকজন আহত হয়েছেন বলে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে। কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) রিতা আক্তার জানান, সুশৃঙ্খলভাবে পুলিশ ৫ জন করে ক্রেতাকে অডিটোরিয়ামের গেইট দিয়ে ভেতরে প্রবেশের সুযোগ দিচ্ছিল। তারপরও পেছন থেকে ধাক্কাধাক্কি অব্যাহত ছিল। এক পর্যায়ে পুলিশ বাঁধা দিয়ে পরিস্থিতি স্বাভাবিক করতে উদ্যোগী হয়। কিন্ত এ সময় লোডকৃত একটি শর্টগানের গুলি থেকে অসাবধানতাবশত: বের হয়ে যায়।
প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, সকাল ১০টার পর থেকে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) উদ্যোগে ৪৫ টাকা দরে রিকাবিবাজার পয়েন্টে পেঁয়াজ বিক্রি শুরু হয়। হটাৎ ভিড়ের মধ্য থেকে ধাক্কাধাক্কি শুরু হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ সক্রিয় হয়ে উঠে। তারা শৃংখলাসহ লাইনের পরিবেশ স্বাভাবিক করা কালে অনাকাংঙ্খিতভাবে গুলির ঘটনা ঘটে যায়। উল্লেখ্য, শুক্রবার (১৫ নভেম্বর) সিলেট শহরতলীর বটেশ্বর বাইপাস এলাকায় র‌্যাব-৯ পরিচালিত একটি অভিযানে এক ট্রাক পেঁয়াজ উদ্ধার করা হয়। পেঁয়াজগুলো ভারত থেকে সিলেটের তামাবিল বর্ডার হয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে। এ সময় আমদানির কাগজ দেখাতে না পারায় ট্রাক ও পিয়াজ জব্দসহ দুইজনকে আটক করা হয়। র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. মনিরুজ্জামান জানান, ৭ হাজার ২শত কেজি পেঁয়াজ বাংলাদেশে নিয়ে আসে চোরাকারবারিরা। যার আনুমানিক মূল্য প্রায় সাড়ে ৯ লাখ টাকা। পরে এই পেঁয়াজগুলো প্রথমে নিলামে ওঠানোর কথা থাকলেও পরবর্তীতে টিসিবির মাধ্যমে খোলাবাজারে বিক্রি করার সিদ্ধান্ত হয়।



 

Show all comments
  • মজলুম জনতা ১৮ নভেম্বর, ২০১৯, ৬:১৫ পিএম says : 0
    ।হায়েরে পেয়াজ তুই কেন এত নিষ্ঠুর।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পেঁয়াজ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ