Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় জালিয়াতি, ৩ জন আটক

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৯, ৭:৩৭ পিএম

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ^বিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ৩ জনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশসান। সোমবার পৃথক পৃথক সময়ে তাদের আটক করা হয়।
বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, ডিজিটাল ডিভাইসের মাধ্যমে পরীক্ষা দেওয়ার প্রস্তুতি নেয়া এবং একজনের বিপরীতে অন্য জনের পরীক্ষায় অংশ গ্রহনের দায়ে তাদের আটক করা হয়েছে। আটককৃতদের ভ্রাম্যমান আদালতে সোপর্দ করা হয়েছে।
আটককৃতরা হলেন- ময়মনসিংহ মেডিকেল কলেজের ৫২তম ব্যাচের শিক্ষার্থী নওশিন সায়েরা উদরিন, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইসিটি বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী মো. হিল্লোল বিশ্বাস ও পরীক্ষার্থী এহসান আহমেদ।
খবরের সত্যতা নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান। তিনি জানান, ‘বি’ ইউনিটের সকাল শিফট পরীক্ষা শুরুর কিছুক্ষণ আগেই ডিজিটাল ডিভাইস বহন করায় একজনকে এবং বিকাল শিফটে অন্য জনের পরীক্ষায় অংশগ্রহনের দায়ে আরো দুইজনকে আটক করা হয়।
বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, সোমবার ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা দুই শিফটে অনুষ্ঠিত হয়েছে। এ বছর প্রথমবারের মতো এমসিকিউ এর পাশাপাশি লিখিত পরীক্ষা হচ্ছে। নতুন এ পদ্ধতিতে দেড় ঘণ্টায় ১০০ নম্বরের পরীক্ষার মধ্যে এমসিকিউ পরীক্ষার সময় ৫০ মিনিট এবং লিখিত পরীক্ষার সময় ৪০ মিনিট।
এদিকে পরীক্ষা চলাকালীন উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বিভিন্ন পরীক্ষা কেন্দ্র ঘুরে দেখে উপস্থিতির হার এবং শান্তিপূর্ণ পরিবেশ দেখে তিনি সন্তোষ প্রকাশ করেন। এ সময় তাঁর সাথে ছিলেন ট্রেজারার অধ্যাপক মো. জালাল উদ্দিন, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. সুব্রত কুমার দে, পরীক্ষা নিয়ন্ত্রক ড. নির্মল চন্দ্র সাহা, মিডিয়া ও প্রচার উপ-কমিটির সভাপতি অধ্যাপক ড. রশিদুন্ নবী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মো. হুমায়ুন কবীর, প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান, শিক্ষক সমিতির সভাপতি মো. শফিকুল ইসলামসহ প্রমূখ।
১৯ নভেম্বর ‘সি’ ইউনিট, ২০ নভেম্বর ‘ডি’ ইউনিট এবং ২১ নভেম্বর ‘ই’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা সংশ্লিষ্ট যে কোনো তথ্যসমূহ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.jkkniu.edu.bd)- এ পাওয়া যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভর্তি পরীক্ষা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ