Inqilab Logo

ঢাকা, রোববার , ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ রবিউস সানি ১৪৪১ হিজরী

পুলিশ ব্যবহার করে এই সরকার টিকে আছে: আ স ম রব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৯, ৭:৫১ পিএম

‘দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে পিষ্ট হচ্ছে দেশের জনগণ। পৃথিবীর কোথাও পেঁয়াজের দাম ২৫০ টাকা নেই। দেশের ২৫ টাকার পেঁয়াজ ২৫০ টাকায় কিনতে হচ্ছে। দাম বেড়েছে ১০ গুণ। চালের দামসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বেড়েছে। বাজারের ওপর সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই।’- জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব এসব কথা বলেছেন।

সোমবার বিকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বাড়ার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে তিনি এ সব কথা বলেন। মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) ঢাকা মহানগর সমন্বয় কমিটি।

রব বলেন, দেশে আইনের শাসন নেই। পুলিশ ব্যবহার করে এই সরকার টিকে আছে। পুলিশ ছাড়া রাস্তায় নামলে সরকার বুঝবে কত ধানে কত চাল।

তিনি বলেন, ‘এই সরকারকে ক্ষমতাচ্যুৎ করা এক দলের পক্ষে সম্ভব নয়। এই সরকারের পতনের জন্য আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।’

আ স ম আব্দুর রব বলেন, বিমানে করে পেঁয়াজ আমদানি করতে হয়। আমদানি করতে যে টাকা খরচ হয়েছে তা কৃষকের হাতে দিলে দেশে যে পেঁয়াজ উৎপাদন হতো তাতে চাহিদা মেটানোর পরে রফতানিও করা যেত। সরকারের পেঁয়াজ আমদানি ব্যর্থতার পরিচয়।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন জেডিসির সহ-সভাপতি তানিয়া রব। সমাবেশে আরও বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সিরাজ মিয়া, স্বাধীন মো. স্বপন, অ্যাডভোকেট বেলায়েত হোসেন বেলাল, কামাল উদ্দিন পাটোয়ারী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ স ম রব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ