Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

পৃথিবীর সঙ্গে এখন বাংলাদেশ তাল মিলিয়ে চলে: মোস্তাফা জব্বার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৯, ৮:৫৮ পিএম

‘পৃথিবীর সঙ্গে এখন বাংলাদেশ তাল মিলিয়ে চলে। ২০২১ সালে সারা পৃথিবী ফাইভ-জি’র দিকে যাবে, তখন বাংলাদেশেও ফাইভ-জি সেবা চালু হবে।’- ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার এ কথা বলেছেন।

মন্ত্রী বলেন, ‘আমরা ২০০৮ সালে ডিজিটাল বাংলাদেশের কথা বলেছি। সেখানে জার্মানি ২০১৬ সালে চতুর্থ শিল্প বিপ্লব বা ডিজিটাল দেশের কথা বলেছে। বাংলাদেশ এখন সারা পৃথিবীর পিছিয়ে পড়া দেশগুলোর জন্য উদাহরণ। কীভাবে পিছিয়ে পড়া একটি দেশকে এগিয়ে নিতে হয় তার উদাহরণ সৃষ্টি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’

সোমবার (১৮ নভেম্বর) সকালে নেত্রকোনা জেলা প্রশাসন সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। জেলা প্রশাসনের পক্ষ থেকে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের কাছে জমি হস্তান্তর উপলক্ষে ওই সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে ২০২১ সালে আরও একটি বঙ্গবন্ধু স্যাটেলাইট চালুর কথা তুলে ধরে মোস্তাফা জব্বার বলেন, ‘দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান অল্প কয়েক দিনের মধ্যেই ইন্টারনেট সেবার আওতায় চলে আসবে। আমাদের শিক্ষার্থীরা এসব সেবা নিতে পারবে।’

শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. রফিক উল্লাহ খানের সভাপতিত্বে এবং জেলা প্রশাসক মঈন উল ইসলামের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন নেত্রকোনা-৫ আসনের সংসদ সদস্য ওয়ারেসাত হোসেন বেলাল বীর প্রতীক, প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান, জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, পুলিশ সুপার আকবর আলী মুন্সি, পৌর মেয়র নজরুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান খান, যুগ্ম-সাধারণ সম্পাদক নূর খান মিঠু, রেট ক্রিসেন্ট সম্পাদক গাজী মোজাম্মেল হক টুকু প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোস্তাফা জব্বার


আরও
আরও পড়ুন