Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অস্ট্রেলিয়ায় মুনিরীয়া যুব তাবলীগের মাহফিলে বক্তাগণ

রাসূল (সা.) বিশ্বজাহানের অনন্ত রহমত

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৯, ১২:০৪ এএম

সৃষ্টি যখন চরম দুর্যোগে নিমজ্জিত, চুতুর্দিকে পাপের জোয়ার বইছিল, ইনসাফ যেন হারিয়ে গিয়েছিল অধরা কোন এক জগতে, নারীদের ছিল না কোন অধিকার, দুর্বলের উপর সবলের চলছিল নির্মম নিষ্ঠুরতা, সমাজের চারিধারে সীমাহীন বর্বরতা মানবতা যখন শান্তির একটু নিঃশ^াস ফেলার জন্য হাসফাস করছিল ঠিক এমন সময়ে দোজাহানের রহমত হয়ে ধরনীর বুকে শুভ তশরীফ আনলেন প্রিয় নবী মুহাম্মাদুর রাসুলুল্লাহ (দঃ)। যাঁর আগমনে খুশির জোয়ার বইতে শুরু করলো সমস্ত সৃষ্টিতে। পাষাণের হৃদয়েও প্রেম সঞ্চারিত হয়ে উঠেছিল।
যার ফলে সমাজে নৈরাজ্যের পরিবর্তে শান্তি স্থাপিত হয়েছে, জুলুমের পরিবর্তে ইনসাফ প্রতিষ্ঠিত হয়েছে, চারিদিকে আঁধারের পরিবর্তে আলো জ¦লে উঠেছে।
সম্প্রতি অস্ট্রেলিয়ায় প্যারী পার্ক লাকেম্বা স্পোর্টস ক্লাবে প্রতি বছরের ন্যায় মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লাম মাহফিলে উপস্থিত ধর্মপ্রাণ মুসলমানের উদ্দেশে বক্তারা এসব কথা বলেন। মাহফিলে পবিত্র কোরআনে করিম তেলাওয়াত, নাতে মোস্তাফা (সা.), ক্বাছিদা পাঠ এবং মিলাদুন্নবী শীর্ষক আলোচনায় অংশগ্রহণ করেন আলহাজ্ব মোহাম্মদ লুৎফুর রহমান, মোহাম্মদ মাহফুজুর রহমান, মোহাম্মদ ফজলুল কবির, মোহাম্মদ খান আতাউর রহমান, মোহাম্মদ শোয়েব ছাহেব, এবং মোহাম্মদ এমরান ছাহেব। ছোটদের পরিবেশনায় অংশগ্রহণ করেন মুনতাসির আম্মার আহমেদ, মোহাম্মদ নাবাহান, মোহাম্মদ নিহান, ইমতেহান উদ্দিন, মোসাদ্দেক দিল হক, আইমান রহিম, কাজীম ছালেহ এবং তাহমীদ ছালেহ। আলোচনা শেষে ছোট্ট বন্ধুদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ