Inqilab Logo

ঢাকা, রোববার , ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ রবিউস সানি ১৪৪১ হিজরী

প্রিন্সিপাল আল্লামা ফজলুল হকের দাফন সম্পন্ন

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৯, ১২:০৩ এএম


বেসরকারি শিক্ষকদের বৃহত্তর সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের ব্রাহ্মণবাড়িয়া জেলা সাবেক সভাপতি, দেশ বিখ্যাত আলেমে দ্বীন, মুফতিয়ে আজম পীরে কামেল আল্লামা হযরত মাওলানা মুহাম্মদ ফজলুল হক আল-কাদেরী (৭৫) এর নামাযে জানাজায় লাখো মানুষের ঢল নামে।

শেষবারের মত প্রিয় ব্যক্তিকে এক নজর দেখার জন্য ভেঙে পড়েন আবাল বৃদ্ধ নওজোয়ান। তাঁর ইন্তেকালের খবর শুনতে পেয়ে আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক শোক প্রকাশ করেছেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।
জানা যায় ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা ও আশপাশের জেলা থেকে লাখো মানুষ শরীক হয়েছেন। কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট রাসেদুল কাউসার ভূইয়া জীবন, সাবেক উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন ভূইয়া বকুল, আওয়ামী লীগ নেতা এমজি হাক্কানী, যুবলীগ সভাপতি এম এ আজিজ, আড়াইবাড়ী দরবার শরীফের পীর প্রিন্সিপাল মো. গোলাম সারোয়ার সাঈদী, পুরকুইল দরবার শরীফের পীর মাওলানা ছদরুদ্দীনসহ বিভিন্ন মাদরাসা ও প্রতিষ্ঠানের প্রধানগণ জানাজায় শরীক হন। অন্যান্যের মধ্যে জেলা জমিয়ত সভাপতি প্রিন্সিপাল মাওলানা আবদুল হান্নান, প্রিন্সিপাল মাওলানা মো. একরাম হোসেন, প্রিন্সিপাল মাওলানা সালেহ আহমাদ, প্রিন্সিপাল মাওলানা মো. হাবিবুর রহমান, প্রিন্সিপাল মাওলানা তাজুল ইসলাম, মাওলানা আবুল অফা মো. মাহবুবুল হক, অধ্যাপক শেখ মো. কামাল উদ্দিন, প্রিন্সিপাল মাওলানা নুরুল ইসলাম শাহীন, সুপার মাওলানা মো. মিজানুর রহমান, মুহাদ্দিছ মাওলানা মো. মজিবুর রহমান, মুহাদ্দিছ মাওলানা আবদুল গাফফার, ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা কবির আহমেদ খান, মো. ফায়জুর রহমান, মাওলানা মুদ্দাচ্ছির, মুফতি মাওলানা সায়েদুর রহমান, মাওলানা হোসাইন আহমাদ, মাওলনা মুজিবুর রহমান, প্রিন্সিপাল মাওলানা নাছির আহমাদসহ জেলা উপজেলার জমিয়াত নেতৃবৃন্দ ও এলাকার বিশিষ্ট ব্যক্তিগণ বক্তব্য রাখেন। গত রোববার বেলা সাড়ে ১১টায় অসুস্থ জনিত কারণে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার খাড়েরা মৌলভী বাড়িতে ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর নামাযে জানাজা গতকাল বেলা ১০টায় খাড়েরা ডি ঈদগাহে অনুষ্ঠিত হয়। মৃত্যুকালে তিনি ৪ ছেলে, ৮ কন্যা জামাতা ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তাঁকে খাড়েরা বাসস্ট্যান্ড সংলগ্ন মৌলভী বাড়ীর পাশের গোরস্থানে স্ত্রীর কবরের পাশে দাফন করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ