Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেটে পেঁয়াজের ঝাঁজে বারুদের গন্ধ মিস ফায়ারে গুলিবিদ্ধ ২

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

পেঁয়াজের অপ্রত্যাশিত মূল্যবৃদ্ধির ঝাঁজে নিরুপায় গোটা দেশবাসী। অসহায়, উপায়হীন জনগণ টিসিবির মাধ্যমে সিলেটের ৪৫ টাকা কেজি ধরে পেঁয়াজ বিক্রির খবরে হুমড়ি খেয়ে পড়েন। গতকাল সকাল ১০টা থেকে নগরীর নির্ধারিত ৩টি পয়েন্টে নামে নারী পুরুষের ঢল।
ঢল নিয়ন্ত্রণসহ শৃঙ্খলা রক্ষায় চরম বেগ পেতে হয় দায়িত্বরত পুলিশকে। কিন্তু তারপর অঘটন ঘটে যায় নগরীর রিকাবীবাজারে কবি নজরুল ইসলাম অডিটোরিয়াম পয়েন্টে। ধাক্কাধাক্কি নিয়ন্ত্রণে নিতে যেয়ে পুলিশের ‘মিস ফায়ারে’ গুলিবিদ্ধ হয়েছেন নারী-পথচারীসহ ২ জন। আহত পথচারী চন্দ্রকান্ত সিংহকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তবে আহত নারীর পরিচয় পাওয়া যায়নি। অসাবধানতাবশত: শর্টগান থেকে গুলি বের হয়ে চন্দ্র কান্ত সিংহ নামের ওই ব্যক্তি আহত হয়েছেন বলে দাবি করছে পুলিশ। গতকাল দুপুর সোয়া ১টার দিকে এই দুর্ঘটনা ঘটে। এসময় আরও কয়েকজন আহত হয়েছেন বলে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে।

কোতয়ালী মডেল থানার পরিদর্শক (তদন্ত) রিতা আক্তার জানান, সুশৃঙ্খলভাবে পুলিশ ৫ জন করে ক্রেতাকে অডিটোরিয়ামের গেট দিয়ে ভেতরে প্রবেশের সুযোগ দিচ্ছিল। তারপরও পেছন থেকে ধাক্কাধাক্কি অব্যাহত ছিল। এক পর্যায়ে পুলিশ বাঁধা দিয়ে পরিস্থিতি স্বাভাবিক করতে উদ্যোগী হয়। কিন্ত এ সময় লোডকৃত একটি শর্টগানের গুলি থেকে অসাবধানতাবশত: বের হয়ে যায়।
প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, সকাল ১০টার পর থেকে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) উদ্যোগে ৪৫ টাকা দরে রিকাবিবাজার পয়েন্টে পেঁয়াজ বিক্রি শুরু হয়।

হটাৎ ভিড়ের মধ্য থেকে ধাক্কাধাক্কি শুরু হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ সক্রিয় হয়ে উঠে। তারা শৃঙ্খলাসহ লাইনের পরিবেশ স্বাভাবিক করা কালে অনাকাঙ্খিতভাবে গুলির ঘটনা ঘটে যায়।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ