Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ রবিউস সানি ১৪৪১ হিজরী

দক্ষিণ-পশ্চিমাঞ্চলে পরিবহণ ধর্মঘটের পরিধি বাড়ছে, যাত্রী সাধারণে চরম ভোগান্তি

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৯, ২:২৫ পিএম

যশোর, খুলনা, মাগুরা, নড়াইল, কুস্টিয়া, সাতক্ষীরাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ঘোষণা ছাড়াই পরিবহণ ধর্মঘটের পরিধি ক্রমাগতভাবে বাড়ছে। প্রথমে যশোরের ১৮টি রুটে পরিবহণ শ্রমিকদের স্বেচ্ছায় কর্মবিতি শুরু হয় রোববার। এরপর সোমবার থেকে খুলনাসহ বিভিন্ন জেলায় কর্মবিরতি চলে। মঙ্গলবার আরো এলাকা যুক্ত হয়েছে।

পরিবহণ ধর্মঘটে গোটা অঞ্চলে অচলাবস্থার সৃষ্টি হয়েছে। যাত্রী সাধারণের ভোগান্তি চরমে পৌঁছেছে। যশোর জেলা প্রশাসকের উদ্যোগে সমঝোতা বৈঠকে কোন ফল হয়নি। বিকালে খুলনায় বৈঠক হওয়ার কথা। পরিবহণ শ্রমিকরা তাদের অবস্থানে অনঢ় রয়েছেন। পরিবহণের বাইরেও ভাংচুরের ভয়ে অন্যান্য যানবাহন চলচাল কমে গেছে মঙ্গলবার। মঙ্গলবার থেকে ট্রাক চলাচলও কমে গেছে। বুধবার থেকে কাভার্ড ভ্যান চলচলও বন্ধ করা হবে বলে জানা গেছে।
যশোর জেলা পরিবহণ সংস্থা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ মোর্তজা হোসেন জানান, শ্রমিকরা অবস্থান থেকে সরছেন না। সড়ক আইন বাস্তবায়ন স্থগিত ঘোষণা দিয়ে নাফেডারেশন নেতাদের কাছে বৈঠক হলেই কর্মবিরতি প্রত্যাহার হবে। তা না হলে চলবে। তাদের কথা বুধবার থেকে আরো জোরদার হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবহণ ধর্মঘট


আরও
আরও পড়ুন