Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জনগণের সহযোগিতা ছাড়া কোনো সরকার টিকতে পারে না : তাইয়্যিপ এরদোগান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৯, ৪:৫০ পিএম

সোমবার তুরস্কের প্রাচীন নগরী ইস্তাম্বুলে একটি আন্তর্জাতিক সেমিনার উদ্বোধনকালে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান বলেছেন, যে দেশের জনগণ নিজেদের দেশকে সুরক্ষা দেয়, ওই দেশকে কোনো পরাশক্তিই ধ্বংস করতে পারে না। তুর্কি জনগণকে তাই নিজ দেশের সুরক্ষা ও প্রতিরক্ষায়ও ভালো ভূমিকা রাখতে হবে।

সোমবার তুরস্কের প্রাচীন নগরী ইস্তাম্বুলে একটি আন্তর্জাতিক সেমিনার উদ্বোধনকালে এরদোগান এ কথা বলেন।
মুসলিম বিশ্বের অন্যতম প্রভাবশালী এই নেতা বলেন, যে দেশ তার জনগণের কথা শোনে না, জনগণের সমস্যা সমাধানে কার্যকর পদক্ষেপ গ্রহণ করে না; বরং বাইরের সমর্থনে দেশ পরিচালনা করে- তারা টিকে থাকতে পারে না।
এদিকে কুর্দি সংগঠন ওয়াইপিজি ও পিকেকের বিরুদ্ধে সিরিয়ার তাল আবিয়াত যুদ্ধবন্দি ৮শ' আইএস সন্ত্রাসীকে মুক্তি দেয়ার অভিযোগ করেছে তুরস্ক। রোববার তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয় এ অভিযোগ করে। সোমবার তুরস্কের প্রভাবশালী গণমাধ্যম হুররিয়াত এ খবর জানায়।
মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক টুইট বার্তায় বলা হয়, তুরস্ক একমাত্র দেশ যা ন্যাটো ও আন্তর্জাতিক জোটের বিপক্ষে গিয়ে ইরাক ও সিরিয়ায় আইএসের বিরুদ্ধে যুদ্ধ করে তাদের ৪ হাজার সদস্যকে নিঃশেষ করেছে। কিন্তু অন্যদিকে ওয়াইপিজি ও পিকেকে তাল আবায়দে ৮০০ আইএস যুদ্ধবন্দিকে মুক্তি দিয়েছে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরদোগান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ