Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

সাংবাদিকের চোখ হারানোয় অভিনব প্রতিবাদ ফিলিস্তিন টিভির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৯, ৪:৫৩ পিএম

ইসরায়েলি বাহিনীর গুলিতে ফিলিস্তিনি এক সাংবাদিকের চোখ হারানোর ঘটনায় বিশ্বব্যাপী নিন্দা ও প্রতিবাদের ঝড় বইছে। এক চোখে ব্যান্ডেজ প্রদর্শন করে অভিনব প্রতিবাদ করছেন বিশ্বের বিভিন্ন দেশের সাংবাদিকরা। অভিনব এই প্রতিবাদ টিভি চ্যানেলের সংবাদ পাঠের সময়ও হচ্ছে। ফিলিস্তিন টিভিতে সোমবার রাত ৯টার খবরে দুই প্রেজেন্টারকে চোখে ব্যান্ডেজ পরিধান করে সংবাদ পড়তে দেখা যায়। বিষয়টি এখন সোশ্যাল মিডিয়ার অন্যতম আলোচ্য বিষয়।

শুক্রবার পশ্চিম তীরে একটি বিক্ষোভ কভারেজের সময় অবৈধ ইসরাইলি দখলদার বাহিনীর গুলিতে বাম চোখ হারান মোয়াজ আমারনা নামে ওই সাংবাদিক। ঘটনাটি ফিলিস্তিনসহ আরব দেশগুলোতে ব্যাপক আলোচনা সৃষ্টি করেছে। আমারনার সহকর্মীরা জানিয়েছেন, শুক্রবার পশ্চিম তীরের হেবরনের কাছে একটি বিক্ষোভ চলাকালীন ইসরায়েলি বাহিনী ৩৫ বছর বয়সী আমারনাকে লক্ষ্য করে গুলি করে। ইসরায়েলের সীমান্ত পুলিশ দাবি করেছে, শুক্রবারের প্রতিবাদে সাংবাদিক আমারনাকে টার্গেট করা হয়নি। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করার সময় ওই সাংবাদিক গুলিবিদ্ধ হন।

আমারনার পরিবার জানিয়েছে, জেরুজালেমের হাদাসাহ মেডিকেল সেন্টারের চিকিৎসকরা তাদের জানিয়েছে যে আমারনা তার দৃষ্টিশক্তি হারিয়ে ফেলেছে। গুলির কারণে তার চোখে ‘গুরুতর’ আহত হয়েছে বলে চিকিৎসকরা নিশ্চিত করেছেন। সূত্র: মিডল ইস্ট মনিটর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিন টিভির
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ