Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১২ রবিউস সানি ১৪৪১ হিজরী

দুবাইতে উকুন কেনাবেচনা হচ্ছে, প্রতি উকুন ৩০০ টাকা !

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৯, ৫:২৬ পিএম

কোনো মানুষের মাথায় যাতে কোনোভাবেই উকুন না হয় এর জন্য সবার চেষ্টার কমতি থাকে না। উকুন তাড়াতে বিভিন্ন রকমের দামী প্রসাধনী ব্যবহার করেন অনেকেই। কিন্তু অবাক করা বিষয় হলো, এমন এক দেশ রয়েছে যেখানে মাথায় উকুন পোষা হয় এবং তা বিক্রি করা হয়।

দুবাইতে অধিক হারে বিক্রি হয় এই উকুন। তাও যেমন তেমন মূল্যে নয়। এক উকুনের মূল্য ১৪ দেরহাম। বাংলাদেশি টাকায় যার মূল্য ৩০০ টাকা। গবেষণায় দেখা গেছে, মাথার উকুন চুল ও শরীর স্বাস্থ্যের জন্য বেশ উপকারি। এতে চুল পড়ার সম্ভাবনা কম থাকে। চুল মজবুত থাকে এবং শরীর স্বাস্থ্যবান রাখে।
এ খবর ছড়াতেই দুবাইতে উকুনের কদর বেড়ে গেছে। নারীরাও তাদের মাথায় উকুনের যতœ নিচ্ছেন উকুন বাড়াচ্ছেন। বলা যায় মাথায় উকুন পালন শুরু করেছেন। আরো জানা যায়, উকুনের চাহিদা বাড়ায় দুবাইয়ের সেলুনগুলো উকুন বিক্রি শুরু করেছেন। যাদের মাথায় বেশি উকুন সেগুলো কিনে বিক্রি করছেন অন্য নারীদের কাছে। তবে উকুন বিক্রির এই খবর জানাজানি হওয়ার পর দুবাইয়ের হেলথ কন্ট্রোল সেকশন বলেছেন, উকুন বিক্রির সিদ্ধান্তটি অন্যায়। যাকে এ কাজে পাওয়া যাবে তাকে জরিমানা করা হবে।

 



 

Show all comments
  • Jahid ১৯ নভেম্বর, ২০১৯, ৮:২৩ পিএম says : 0
    Very good
    Total Reply(0) Reply
  • Abu Baker Siddique ১৯ নভেম্বর, ২০১৯, ৮:৫৭ পিএম says : 0
    Haire gobeshona!
    Total Reply(0) Reply
  • Arpita ২০ নভেম্বর, ২০১৯, ৮:৩৪ এএম says : 0
    Ami sihorito
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ