Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ মাঘ ১৪২৭, ০৫ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

পঞ্চগড়ে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী অবরুদ্ধ

প্রকাশের সময় : ২২ জুন, ২০১৬, ১২:০০ এএম

পঞ্চগড় জেলা সংবাদদাতা : ঘুষের বিনিময়ে সর্বনি¤œ দরদাতাকে কাজ না দিয়ে  অন্য একটি ঠিকাদারি প্রতিষ্ঠানকে কাজ দেয়ার প্রতিবাদে পঞ্চগড়ের পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীকে অবরুদ্ধ করে রাখে স্থানীয় ঠিকাদাররা। পরে সহকারী পুলিশ সুপার কফিলউদ্দিন আহমেদের নেতৃত্বে পঞ্চগড় থানা পুলিশ এসে তাকে উদ্ধার করে। গতকাল মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত বিক্ষুব্ধ ঠিকাদাররা  পানি উন্নয়ন বোর্ডের গেটে তালা লাগিয়ে নির্বাহী প্রকৌশলী  মিজানুর রহমানকে কার্যালয়ে আটকে রাখেন।
অফিস ও অভিযোগকারী ঠিকাদার প্রতিষ্ঠান সূত্রে জানা যায়, পঞ্চগড়ের নলকুড়ায় প্রায় ১ কোটি ৬০ লাখ টাকা ব্যয়ে করতোয়া নদীর তীর রক্ষা বাঁধের জন্য ইজিবি দরপত্র আহ্বান করা হয়। দরপত্র দাখিল ও উন্মুক্তকরণের তারিখ নির্ধারণ করা হয় ১৩ জুন। দরপত্র অনুযায়ী তিনটি প্যাকেজে ৬ জন করে ঠিকাদার অংশগ্রহণ করেন। এর মধ্যে ফরিদপুরের মেসার্স খন্দকার শাহীন এন্টার প্রাইজ পিসি বাদে ২৯% শতাংশ কমে সর্বোচ্চ সর্বোনি¤œ দরদাতা হিসেবে কাজটি পান। কিন্তু  দরপত্র মূল্যায়ন কমিটি পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমান, উপসহকারী প্রকৌশলী রবীন্দ্র চন্দ্র সোম ও ঠাকুরগাঁও পানি উন্নয়ন বোর্ডের তত্বাবধায়ক প্রকৌশলী ইকবাল হোসেন ১৫ লাখ টাকা উৎকোচ গ্রহণের মাধ্যমে দ্বিতীয় সর্বোচ্চ সর্বোনি¤œ  দরদাতা (১৪%) টাঙ্গাইলের ঠিকাদার মেসার্স গুডম্যান এন্টারপ্রাইজের প্রোপাইটর মাহাবুব হোসেনকে কাজটি দেয়ার চেষ্টা করছেন। বিষয়টি জানাজানি হলে মঙ্গলবার সকালে মেসার্স খন্দকার শাহীন এন্টারপ্রাইজের পঞ্চগড় প্রতিনিধি স্থানীয় ঠিকাদার শেখ কামরুজ্জামন মিলন, স্থানীয় ঠিকাদার ও  তাদের লোকজন পানি উন্নয়ন বোর্ডের গেটে তালা লাগিয়ে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পঞ্চগড়ে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী অবরুদ্ধ
আরও পড়ুন