Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী

পিরোজপুরে বেশি দামে লবন বিক্রি করার ব্যবসায়ীকে জরিমানা

পিরোজপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৯, ৮:১০ পিএম

পিরোজপুরে লবনের দাম বৃদ্ধি গুজবকে কাজে লাগিয়ে সাধারণ ক্রেতাদের কাছ থেকে নির্ধারিত দামের চেয়ে লবনের দাম বেশি রাখার কারণে এক ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার সন্ধ্যায় শহরের পাড়েরহাট সড়কের ব্যবসায়ীকে হেমায়েত উদ্দিন কে এ জরিমানা করা হয় বলে জানান সদর থানার ওসি নুরুল ইসলাম বাদল।
সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্টেট রামানন্দ পাল জানান, একটি মহল দেশে অস্থিতিশীল করার লক্ষ্যে লবনের দাম বৃদ্ধি পাবে বলে গুজব ছাড়াচ্ছে। আর এই গুজবকে কাজে লাগিয়ে কিছু ব্যবসায়ী সাধারণ মানুষের কাছ থেকে লবনের নির্ধারিত দামের চেয়ে বেশি দামে বিক্রি করছে। তারই ধারাবাহিকতায় শহরের পাড়েরহাট সড়কের হেমায়েত উদ্দিন নামের এক ব্যবসায়ী তার দোকানে লবনের নির্ধারিত দামের চেয়ে বেশি দামে লবন বিক্রি করছে জানতে পেরে সেখানে এসে ঘটনার সত্যতা পাওয়া যায় এবং তাকে আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যেমে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
স্থানীয় ক্রেতা রেজওয়ান ইসলাম জানান, গুজবের কারণেই মানুষ হঠাৎ করে লবন ক্রয়ের জন্য দোকানে ভির জমাচ্ছে । কিন্তু শহরের বাজারে লবনের দাম বৃদ্ধি পায় নি।
পিরোজপুরের পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান জানান, কোন ব্যাবসায়ী বা কোন মহল যেন লবনের দাম বৃদ্ধির গুজবকে কাজে লাগাতে না পারে পুলিশ এ বিষয়ে তৎপর আছে।
পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন জানান, লবনের দাম বৃদ্ধি গুজব প্রতিরোধে প্রশাসন সর্বস্থরের ব্যবস্থা গ্রহণ করেছে। বাজারে বাজারে গুজব প্রতিরোধে মাইর্কি করা হচ্ছে। তিনি আরো জানান, দেশে বর্তমানে লবনের কোন প্রকার সংকট নেই, একটি মহল তাদের নিজ নিজ স্বার্থ হাসিলের জন্যই এহেন গুজব ছড়াচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ