Inqilab Logo

ঢাকা, সোমবার , ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ রবিউস সানি ১৪৪১ হিজরী

হাইকোর্টের আদেশ অমান্য করে কেশবপুরে ইটভাটা

কেশবপুর (যশোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

কেশবপুর উপজেলার কাস্তা-বারুইহাটি মোড়ে জনবসতি এলাকার মধ্যে কৃষি জমিতে ইটভাটা বন্ধে হাইকোর্টোর আদেশ অমান্য করে ইটভাটার কার্যক্রম চলছে।

এলাকাবাসীর পক্ষে যশোরের জেলা প্রশাসক, পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক, কেশবপুর উপজেলার সহকারী কমিশনার (ভুমি) বরাবর আবেদনে জানানো হয়েছে, কেশবপুর উপজেলার বারুইহাটি- কাস্তা গ্রামের জনবসতি এলাকর মধ্যে তিন ফসলের কৃষি জমির মধ্যে জনৈক আ.লীগ নেতা রোমান ব্রিক্স নামের ইটভাটা চালুর চেষ্টা করে আসছেন। এর প্রেক্ষিতে এলাকাবাসীর পক্ষে সভা, সমাবেশ, মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করেও যখন বন্ধ করতে না পেরে হাইকোর্টের দারস্থ হলে রিট পিটিশন নং ২১২১/২০১৮ সালে অক্টোবরে বিচারক গণ রুল এ্যাবসুলুট করে ভাটার কার্যক্রম প্রশাসনিকভাবে বন্ধ করে দেয়।

এ বছর উক্ত ইটভাটার মালিক হাইকোর্টের নিষেধাজ্ঞা ও মামলায় হেরে যাওয়া সত্ত্বেও নতুন করে ইটভাটার কার্যক্রম শুরু করছে।
সর্বশেষ এলকাকাবাসীর পক্ষে নূর আলী মোড়ল বাদি হয়ে গত ৩ নভেম্বর উচ্চ আদালতের দারস্থ হলে রোমান ব্রিক্স এর সকল কার্যক্রম আগামী ৬ মাসের জন্য বন্ধের আদেশ দেয়। যার সিরিয়াল নং- ৩০৬৬৪/১৯।
সরকারের বিভিন্ন দপ্তরে আবেদন পত্রে এলাকাবাসী স্থায়ীভাবে ভাটা বন্ধের আবেদন করলেও অদৃশ্য খুটির জোরে সকল আদেশকে বৃদ্ধ আঙ্গুল দেখিয়ে চলেছে ইটভাটার কার্যক্রম।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন