Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী

লক্ষ্মীপুরে পোস্টমাস্টার গ্রেফতার

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

লক্ষ্মীপুরে গ্রাহকের সঞ্চয়কৃত টাকা আত্মসাৎ করায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) অভিযানে শ্রীবাস চন্দ্র দে নামে এক পোস্ট মাস্টারকে গ্রেফতার করেছে। গত সোমবার সন্ধ্যায় শ্রীবাসকে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট চন্দ্রগঞ্জ আমলী আদালতে হাজির করলে টাকা আত্মসাতের স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। এর আগে দুপুরে নোয়াখালীর মাইজদি সুপার মার্কেট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। দুদকের নোয়াখালী সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুবেল আহমেদ বলেন, ৩০ লাখ ২৭ হাজার টাকা আত্মসাতের ঘটনাটি স্বীকার করে শ্রীবাস আদালতে জবানবন্দি দিয়েছে। আদালতের বিচারক জুয়েল দেব তাকে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। শ্রীবাস লক্ষ্মীপুর সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের উপ ডাকঘরের সাব পোস্ট মাস্টার ছিলেন। সে বর্তমানে সাময়িকভাবে বরখাস্ত। দুদক নোয়াখালী কার্যালয় সূত্রে জানা যায়, পোস্ট মাস্টার শ্রীবাস চন্দ্র দের বিরুদ্ধে ২ লাখ ৫০ হাজার টাকা আত্মসাতে ঘটনায় গত ১৩ মে চন্দ্রগঞ্জ থানায় ১টি মামলা দায়ের করা হয়। সদর উপজেলার দত্তপাড়ার দক্ষিণ মাগুড়ী গ্রামের ভূক্তভোগী হাবিব উল্যাহ এ মামলা দায়ের করেন। পরদিন তিনি নোয়াখালী বিভাগের ডেপুটি পোস্ট মাস্টার জেনারেলের কাছেও লিখিত অভিযোগ করেছেন। এর ভিত্তিতে নোয়াখালী বিভাগের ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল মো. মনিরুজ্জামান বিষয়টি তদন্তের জন্য দুদকে অভিযোগ করেন।

পরবর্তীতে দুদকের তদন্তে শ্রীবাসের বিরুদ্ধে আরও ৪ গ্রাহকের ২৭ লাখ ৭৭ হাজার টাকা আত্মসাতের প্রমাণ পাওয়া যায়। এসব টাকার পরিমাণ শুধু গ্রাহকের পাশ বহিতে উত্তোলন করা হয়েছে। কিন্তু অন্যান্য রেকর্ড এবং সরকারি তহবিলে হিসাবভুক্ত করা হয়নি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন