Inqilab Logo

ঢাকা, রোববার , ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ রবিউস সানি ১৪৪১ হিজরী

বগুড়ায় প্রতিবন্ধীর রুজির উৎস দখলের হুমকি

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম


বগুড়ায় এক প্রতিবন্ধী তরুণের রুটি-রুজির উৎস একটি রাফিউল এন্টারপ্রাইজ নামের একটি দোকান প্রতিপক্ষের দখলে নেওয়ার জন্য হুমকির প্রেক্ষিতে অসহায় ও আতংকিত বোধ করছে পরিবারটি।

বগুড়া শহরের স্টেশন রোড ফলপট্টি এলাকায় মুক্তিযোদ্ধা স্মৃতি যাদুঘর সংলগ্ন রাফিউল এন্টারপ্রাইজ নামের ওই দোকানের সত্তাধিকারী মো. রায়হান আলী সরকার জানিয়েছেন, তার প্রতিবন্ধী সন্তান রাফিউলের নামে দোকানটি চালু করে সেখানে তিনি টাইলস বিক্রি করছেন। প্রতিবন্ধী ও সন্তানের চিকিৎসা এবং সংসার চালানোর জন্য এখন এটাই তার একমাত্র অবলম্বন।
কিন্তু তার প্রাক্তন ভাড়াটিয়া শহরের বাদুড়তলা নিবাসি তাজমিলুর রহমান বিচিত্র (৪০) নামের এক ব্যক্তি তার প্রতিষ্ঠানটি দখলে নেওয়ার চেষ্টা করে ব্যর্থ হওয়ার পর তাকে বিভিন্নভাবে হুমকি দিচ্ছে। এই হুমকির প্রেক্ষিতে তিনি ও তার পরিবার আতংকবোধ করছেন। কারণ হুমকি দাতার সন্ত্রাসী হিসেবে এলাকায় পরিচিতি রয়েছে। রায়হান আলী বলেন, তিনি ২০১৫ সালে দোকানটি উপরোক্ত বিচিত্রকে ভাড়া দিয়েছিলেন। ওই ভাড়ার টাকাতেই চলতো তার সংসার খরচ। তবে কিছুদিন আগে ভাড়াটিয়া বিচিত্র দোকান ভাড়া দেয়া বন্ধ করে দেয় এবং দোকানটি নিজের মালিকানাধীন করে নেয়ার জন্য তৎপরতা শুরু করে। বিষয়টি বুঝতে পেরে রায়হান পুলিশকে জানায়, পাশাপাশি এলাকার গণ্যমান্য ব্যক্তিদের সহায়তায় দোকানের পজেশান বুঝে নিয়ে নতুনভাবে টাইলসের ব্যবসা শুরু করে। তবে তারপরও প্রাক্তন ভাড়াটিয়ার হুমকিতে তিনি ও তার পুরো পরিবার অসহায় বোধ করছেন।

রায়হান এ ব্যাপারে পুলিশ, প্রশাসন ও মানবাধিকার সংগঠনগুলোর দৃষ্টি আকর্ষণ করেছেন।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন