Inqilab Logo

ঢাকা, সোমবার , ১৬ ডিসেম্বর ২০১৯, ০১ পৌষ ১৪২৬, ১৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

কাপ্তাই মাধ্যমিক শিক্ষকদের আইসিটি প্রশিক্ষণ

কাপ্তাই (রাঙ্গামাটি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

মাধ্যমিক পর্যায়ের শিক্ষকদের নিয়ে মাল্টিমিডিয়া ক্লাস বাস্তবায়নের জন্য আইসিটি বিষয়ক তিনদিন ব্যাপী প্রশিক্ষণ শেখ রাসেল ডিজিটাল ল্যাব, কাপ্তাই আলআমিন নূরিয়া মাদরাসায় উপজেলা পরিষদের আয়োজনে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের বাস্তবায়নে উপজেলা ভাইস চেয়ারম্যান ও প্রকল্প সভাপতি মো. নাছির উদ্দিনের সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা অফিসার নাদির আহম্মদের সঞ্চালনায় গতকাল মঙ্গলবার সকাল ১০টায় অনুষ্ঠিত হয়। আইসিটি বিষয়ক শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের প্রশিক্ষণে অর্থায়ন করেন উপজেলা পরিচালনা ও উন্নয়ন প্রকল্প ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সী (জাইকা)। প্রশিক্ষণে ১৫টি প্রতিষ্ঠান প্রধান ও ১৫জন আইসিটি বিষয়ক শিক্ষক অংশ্রগ্রহণ করে। প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মফিজুল হক উদ্বোধন করে আগত প্রশিক্ষণার্থীদের বলেন, প্রতিটি বিষয়ে শিক্ষার কোনো বিকল্প নেই। ক্লাশে শিক্ষার্থীদের শিক্ষার পূর্বে শিক্ষকদের ভালভাবে প্রশিক্ষণ নিতে হবে।

নির্বাহী অফিসার আশ্রাফ আহমেদ রাসেল বলেন, আইসিটি শিক্ষা সকলকেই শিক্ষা নিতে হবে এবং নিয়মিত শিক্ষার্থীদের প্রশিক্ষণ দেয়া আপনাদের দায়িত্ব ও কর্তব্য। এ সময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ, জাইকা প্রতিনিধি জিমি চাকমা, সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার সৈয়দ মাহামুদ হাসান, কাপ্তাই প্রেসক্লাবের সভাপতি মো. কবির হোসেন, আইসিটি অফিসার সোলেল চাকমাসহ প্রমুখ। তিনদিন ব্যাপী আইসিটি বিষয়ক প্রশিক্ষণে ৩০ অংশগ্রহণ করে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন