Inqilab Logo

বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

নাটোরে সভাপতির ছুরিকাঘাতে স্কুলশিক্ষক গুরুতর আহত

প্রকাশের সময় : ২২ জুন, ২০১৬, ১২:০০ এএম

নাটোর জেলা সংবাদদাতা : নাটোরে স্কুল পরিচালনা পরিষদের সভাপতির হাতে ছুরিকাহত হয়ে গত ১৫দিন ধরে হাসপাতালের আইসিইউতে এক স্কুল শিক্ষক। নাটোরের কাফুড়িয়া হোসেন শহীদ সোহরাওয়ার্দী উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতির দূর্নীতি ও অনিয়মের প্রতিবাদ করায় পরিচালনা পরিষদের সভাপতি আওয়ামী লীগ নেতা কাওছার আলম আলাল ও সন্ত্রাসীবাহিনীর হাতে ছুরিকাহত হয়ে গত ১৫ দিন ধরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন একই স্কুলের শিক্ষক ও ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম।
এই ঘটনার প্রতিবাদে বিক্ষুদ্ধ হয়ে উঠেছেন স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা। নাটোরের কাফুড়িয়া হোসেন শহীদ সোহরাওয়ার্দী উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের নানা অনিয়ম ও দূর্নীতির প্রতিবাদে প্রথম থেকেই সোচ্চার ছিলেন স্কুলের শিক্ষক ও ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম।
 এই ঘটনার জের ধরেই গত ৬ জুন বিকেলে স্কুল পরিচালনা পরিষদের সভাপতি ও আওয়ামী লীগ নেতা কাওছার আলম আলাল মোবাইলে সহকারী শিক্ষক রফিকুল ইসলামকে কাফুড়িযা বাজারে ডেকে পাঠান। সভাপতির ডাকে তিনি কাফুড়িয়া বাজারে আসা মাত্রই শত শত লোকের সামনে কাওছার আলম আলাল ও তার সঙ্গীয় সন্ত্রাসী নয়ন, জাহাঙ্গীর, হারুন এবং বাচ্চু তাকে এলোপাথাড়ি ছুড়িকাঘাত করতে থাকে।
 এসময় তাকে বাঁচাতে এসে মিঠু নামের স্থানীয় এক যুবক ছুড়িকাহত হয়। আহত স্কুল শিক্ষকের আর্তচিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে তাকে উদ্ধার করে গুরুতর জখম অবস্থায় চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার পর থেকে হাসপাতালের আইসিইউতে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছে। এব্যাপারে নাটোর আমলী আদালতে মামলা দায়ের করা হয়েছে।
‘মৃত্যুর মেসেজ’ দিয়ে যুবকের আত্মহত্যা
চৌদ্দগ্রাম উপজেলা সংবাদদাতা : এবার পরিবারের সদস্যদের সাথে অভিমান করে গলায় ফাঁস দিয়ে মো: সোহাগ (২০) নামের এক যুবক আত্মহত্যা করেছে। গত সোমবার বিকেলে উপজেলার বাতিসা ইউনিয়নের দেবীপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত সোহাগ একই গ্রামের আবদুল্লাহ সরোয়ারের ছেলে।
জানা গেছে, ওই দিন সকালে সোহাগের পরিবারের লোকজনের সাথে ঝগড়া হয়। এতে অভিমান করে মোবাইলে বিদেশে আত্মীয়স্বজনকে মৃত্যুর মেসেজ দিয়ে বাড়ির পার্শ্ববর্তী একটি গাছের সাথে আটকানো রশি পেঁচিয়ে আত্মহত্যা করে। পরে নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
সুন্দরবনে অবৈধ প্র্রবেশের অভিযোগে ১৬ জেলে আটক
মংলা বন্দর সংবাদদাতা: সুন্দরবনে অবৈধ প্র্রবেশ করার অভিযোগে ৫টি নৌকাসহ ১৬ জেলেকে আটক করেছে বন বিভাগের স্মার্ট প্রেট্রোলিং টিম। গতকাল মঙ্গলবার দুপুরে তাদের আদালতে প্রাঠানো হয়েছে।
বঙ্গোপসাগরের দুবলার চর  জেলে প্রল্লী এলাকা থেকে সোমবার বিকালে আটকের পর তাদের আদালতে পাঠানো হয়েছে। আটককৃতরা হলেন, মংলার বেল্লাল সেখ, মোহর আলী সেখ, কালাম গাজী, জুলফিকার গাজী, কচুয়ার মারুফ মল্লিক, সোহেল হাওলাদার, সালাম বাবলা, সজীব বাবলা, রামপ্রালের তরিকুল ইসলাম, জাহিদুল ইসলাম, নুরুল সেখ, ইসমাইল সেখ, রুহুল আমিন সেখ, আবু সাইদ, মুকুল সরদার, ওবায়দুল্লাহ সেখ।  বনবিভাগ জানায়, সুন্দরবনে বারবার অগ্নিকা-ের ঘটনার পর পূর্ব সুন্দরবনে সব ধরনের পাশ পারমিট বন্ধ কওে দেয়া হয়।
এরপর ওয়ার্ল্ড হ্যারিটেজ বনের সুরক্ষায় স্মার্ট পেট্রোলিং টিমের সদস্যরা কাজ শুরু করে। সোমবার জেলেরা অবৈধভাবে বনে প্রবেশ করে মাছ শিকারের উদ্দেশ্যে যাওয়ার জন্য প্রস্তুুতি নেয়। এ সময় স্মার্ট পেট্রোলিং টিমের সদস্যরা তাদের আটক করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাটোরে সভাপতির ছুরিকাঘাতে স্কুলশিক্ষক গুরুতর আহত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ