Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১২ রবিউস সানি ১৪৪১ হিজরী

চট্টগ্রামে টিসিবির পেঁয়াজ নিতে হুড়োহুড়ি হাতাহাতি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৯, ৯:০২ পিএম

লাইন শেষ হওয়ার আগেই শেষ হয়ে গেল পেঁয়াজ। হুড়োহুড়ি, হাতাহাতি করেও মেলেনি পেঁয়াজ। মঙ্গলবার নগরীর ছয়টি স্পটে ট্রাকে করে ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। ক্রেতাদের অভিযোগ, লাইন শেষ হওয়ার আগেই পেঁয়াজ বিক্রি হয়ে গেছে। অনেকে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়েও খালি হাতে ফিরে গেছেন।
পেঁয়াজের দাম বেড়ে যাওয়ার পর ঢাকায় আগে থেকেই খোলাবাজারে বিক্রি শুরু করে টিসিবি। চট্টগ্রামে প্রথমবারের মত পেঁয়াজ বিক্রি শুরু হলে ট্রাককে ঘিরে মানুষের দীর্ঘ লাইন দেখা যায়। কোতোয়ালী মোড়, দামপাড়া পুলিশ লাইন সংলগ্ন এলাকা, পাহাড়তলী, হালিশহর, বায়েজিদ ও বন্দর থানা সংলগ্ন সড়কে পেঁয়াজ বিক্রি হয়। বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ লাইনে দাঁড়িয়ে এক কেজি করে পেঁয়াজ কিনেছেন।
টিসিবি চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের উপ-ঊর্ধ্বতন কার্যনির্বাহী জামাল উদ্দিন আহমেদ বলেন, প্রতি ট্রাকে এক হাজার কেজি করে পেঁয়াজ ছিল। ছয়টি ট্রাকের সব পেঁয়াজ বিক্রি হয়ে গেছে। বুধবারও ট্রাকে করে পেঁয়াজ বিক্রি হবে বলে জানান তিনি। মিয়ানমারের পেঁয়াজ বিক্রি হয় ৪৫ টাকা দরে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ