Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১২ রবিউস সানি ১৪৪১ হিজরী

বাড়তি দামে লবন বিক্রির অভিযোগে জেল, জরিমানা

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৯, ৯:২১ পিএম

গুজব ছড়িয়ে বাড়তি দামে লবন বিক্রির অভিযোগে সাভার উপজেলার বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে চার দোকানিকে এক লাখ ১০ হাজার টাকা আর্থিক জরিমানা, ৪জনকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
মঙ্গলবার বিকেলে আশুলিয়ার নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদের নেতৃত্বে আশুলিয়ার বাইপাইলের শরিফ স্টোর, সবুজ বাণিজ্যলায় ও ভাই ভাই স্টোর নামে তিনটি দোকানকে মোট ৯০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি বেশি দামে কেউ লবন বিক্রি করলে বা দাম চাইলে ক্রেতাদেরকে সংশ্লিষ্ট থানা ও হট লাইন নম্বরে জানানোর পরামর্শ দেন তিনি।
সাভার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পারভেজুর রহমান ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহফুজ আহম্মেদও দাম নিয়ন্ত্রণে রাখার জন্য মাঠে নামেন।
তেঁতুলঝোড়া ইউনিয়ন এলাকায় লবনের দাম বেশি রাখায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জুবায়ের আহমেদ জয়নাবাড়িতে একজনকে দুই দিনের জেল, শ্যামপুর এলাকায় একজনকে ১৫ দিনের ও একজনকে ২ মাসের জেল, হরিনধরা এলাকায় একজনকে ৬ মাসের জেল ও ঝাউচর এলাকায় একজনকে ২০ হাজার টাকা জরিমানা করা করেছেন।
এছাড়া সাভার নামাবাজার এলাকায় অতিরিক্ত মূল্যে লবণ ব্রিক্রি না করতে ব্যবসায়ীদের উদ্দেশ্যে মাইকিং করেন সাভার মডেল থানা পুলিশ পরিদর্শক (অপারেশন) জাকারিয়া হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ