Inqilab Logo

ঢাকা, রোববার , ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ রবিউস সানি ১৪৪১ হিজরী

পেঁয়াজ সিন্ডিকেটের বিরুদ্ধে মেয়র আরিফের হুঁশিয়ারি

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

 লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ কিনে চাঞ্চল্য সৃষ্টির পর এবার সিলেট সিটি মেয়র আরিফুরল হক চৌধুরী নিজে মাঠে নেমেছেন পেঁয়াজ সিন্ডিকেটের বিরুদ্ধে। বাজার বাজার ঘুরে হুঁশিয়ারি জানিয়ে বলেছেন কারসাজি হলেই আইনি ব্যবস্থা নেয়া হবে।
মেয়র আরিফ বলেন, যারা অতিরিক্ত দামে পেঁয়াজ, লবণসহ নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রি করে তারা মানবতার শত্রু। তিনি বলেন, চড়া দামে নয়, নির্ধারিত দামেই পেঁয়াজ বিক্রি করতে হবে। অন্যথায় তাদের বিরুদ্ধে জরিমানাসহ কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। মঙ্গলবার সকালে নগরীর বন্দরবাজার, লালবাজার ও ব্রক্ষময়ী বাজার পরিদর্শনকালে মেয়র আরিফুল হক চৌধুরী ব্যবসায়ীদের উদ্দেশ্যে এমন হুঁশিয়ারি দেন।
এসময় ব্রক্ষময়ী বাজারের ৩টি মুদি দোকানে অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি করার অপরাধে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানা দেয়া ব্যবসা প্রতিষ্ঠানগুলো হলো ইনসাফ গ্রোসারি ১০ হাজার, এসএম ট্রেডার্স ২০ হাজার ও আনিস মিয়া স্টোর ১০ হাজার টাকা। পরে মেয়র উপস্থিত সাংবাদিকদের জানান, নিত্যপণ্যের বাজার স্বাভাবিক রাখতে সিটি করপোরেশন পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। সিসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা মো. জসীম উদ্দিনসহ অন্যান্য কর্মকর্তাদের নিয়ে প্রতিদিন বাজার মনিটরিংয়ের ব্যবস্থা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ