Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অপহরণ নয় অভিসার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৯, ১২:১৪ এএম

দুই সন্তানসহ তরুণীকে অপহরণ করা হয়েছে এমন অভিযোগে থানায় জিডি হয়। এ জিডির ভিত্তিতে মাঠে নামে পুলিশ। তাকে উদ্ধারের দায়িত্ব দেয়া হয় পুলিশের বিশেষায়িত ইউনিট কাউন্টার টেরোরিজমকে। তবে তদন্তে জানা যায় অপহরণ নয় অভিসার। আর এর নেপথ্যে রয়েছে পরকীয়া। মায়ের চোখে ধুলা দিয়ে স্বেচ্ছায় দুই সন্তান নিয়ে প্রেমিকের হাত ধরে চলে গেছেন ওই নারী। গতকাল মঙ্গলবার ওই নারীকে দুই সন্তানসহ মায়ের জিম্মায় দেয় চান্দগাঁও থানা পুলিশ।
গত ১২ নভেম্বর নগরীর আমান বাজার থেকে বোয়ালখালীর শাকপুরায় নিজের বাড়িতে যাওয়ার পথে কাপ্তাই রাস্তার মাথায় হঠাৎ অটোরিকশা থামান ওই নারী। সাথে ছিল তার চার বছরের শিশু পুত্র ও দুই বছরের কন্যা এবং মা। অটোরিকশা থামিয়ে পাশের ভ্যানগাড়ি থেকে ছেলের জন্য গেঞ্জি কিনে আনতে বলেন মাকে। মা নামার পর দ্রুত সেখান থেকে অটোরিকশা নিয়ে নগরীর শিল্পকলায় চলে যান।
তদন্তে পুলিশ জানতে পারে, পরিকল্পিতভাবে বাসা থেকে গ্রামের বাড়ি যাওয়ার কথা বলে বের হন ওই নারী। পরে মাকে কৌশলে পথে নামিয়ে দিয়ে চলে আসেন শিল্পকলায়। দুবাই প্রবাসী প্রেমিক চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে নেমে আগেই চলে আসেন শিল্পকলায়। সেখান তাদের দেখা হয় এবং রাতে গ্রীন লাইনের বাসে তারা ঢাকায় চলে যান। সাভারে ওই প্রেমিকের এক বন্ধুর বাসায় উঠেন ওই নারী।
কাউন্টার টেরোরিজম ইউনিটের কর্মকর্তারা জানান, তথ্যপ্রযুক্তি ব্যবহার করে তাদের অবস্থান নিশ্চিত হওয়া যায়। তার আগে সিসিটিভি ফুটেজ দেখে অটোরিকশা চালককে ধরে আনা হয়। অটোরিকশা চালক ওই নারীকে দুই শিশু সন্তানসহ শিল্পকলায় নামিয়ে দেয়ার কথা স্বীকার করেন। পুলিশের তৎপরতার মুখে ওই প্রেমিক অবশেষে গতকাল ওই নারীকে চট্টগ্রাম পাঠিয়ে দেন। পুলিশ কর্মকর্তারা জানান, টানা আট বছর প্রেমের সম্পর্ক ছিল ওই যুবকের সাথে। পরে ওই যুবক দুবাই চলে যান। এর মধ্যে কুয়েত প্রবাসী এক যুবকের সাথে তার বিয়ে হয়। বিয়ের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে পুরনো প্রেমিকের সাথে যোগাযোগ শুরু হয় তার।
যোগাযোগের সূত্র ধরে সন্তান নিয়ে পালিয়ে যান ওই নারী। তবে বেশিদিন থাকতে পারেননি। চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ ইনকিলাবকে বলেন, ওই নারীকে তার দুই শিশু সন্তানসহ পরিবারের জিম্মায় দেয়া হয়েছে। তিনি স্বীকার করেছেন, অপরহণ করা হয়নি স্বেচ্ছায় তিনি ওই যুবকের সাথে গেছেন। এ ঘটনায় থানায় অভিযোগ নিলেও কোন মামলা হয়নি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ