Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ রবিউস সানি ১৪৪১ হিজরী

লঙ্কানদের হৃদয় ভাঙলেন হৃদয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৯, ১২:১৪ এএম


আগের ম্যাচেই যুব ওয়ানডেতে বাংলাদেশের হয়ে সর্বাধিক সেঞ্চুরির রেকর্ড নিজের করে নিয়েছিলেন তৌহিদ হৃদয়। সিরিজে যা ছিল তার টানা দ্বিতীয় সেঞ্চুরি। ধারাবাহিকতার অনবদ্য নিদর্শন রেখে সংখ্যাটাকে তিনে উন্নীত করেছেন এই ডানহাতি ব্যাটসম্যান। তার কীর্তির দিনে দারুণ জয় পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলও। শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলকে হোয়াইটওয়াশ করার স্বাদ নিয়েছে তারা।
গতকাল সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ৫০ রানে হারিয়েছে যুবারা। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৮৩ রান তোলে বাংলাদেশ। জবাবে লঙ্কানরা ৩২ বল বাকি থাকতে গুটিয়ে যায় ২৩৩ রানে। সিরিজের প্রথম ম্যাচ ভেসে গিয়েছিল বৃষ্টিতে। এরপর মাঠে গড়ানো চার ম্যাচের সবকটিতে জিতেছে আকবর আলির নেতৃত্বাধীন স্বাগতিকরা।
গোটা সিরিজে ছন্দ ধরে রেখে রানের বন্যা বইয়ে দেন ১৮ বছর বয়সী হৃদয়। দ্বিতীয় ম্যাচে অপরাজিত ৮২ রান এসেছিল তার ব্যাট থেকে। তৃতীয় ওয়ানডেতে তিনি খেলেছিলেন অপরাজিত ১২৩ রানের ইনিংস। আগের ম্যাচে ১২০ বলে ১১৫ রান এসেছে তার ব্যাট থেকে। এদিন ১০২ বলে ১১১ রানের আরেকটি অসাধারণ ইনিংস খেলেন তিনি। মারেন ৩টি চার ও ৫টি ছয়। সবমিলিয়ে যুব ওয়ানডেতে তার সেঞ্চুরির সংখ্যা পাঁচটি।

সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল : ৫০ ওভারে ২৮৩/৭ (প্রিতম ১, সাজিদ ২১, নাবিল ৬৫, হৃদয় ১১১, পারভেজ ৩৮, শামিম ১, আকবর ২, অভিষেক ২৪*, আশরাফুল ০*; রদ্রিগো ১/৫৭, চামিন্দু ১/৪৮, রোহান ২/৫৭, আভিস্কা ১/২১, কাভিন্দু ০/৪৭, দিলুম ১/৫০)।
শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল: ৪৪.৪ ওভারে ২৩৩ (সামাজ ৪০, কালিদু ০, অভিষেক ৪, রাভিন্দু ৮৪, নিপুণ ২১, আভিস্কা ৩০, চামিন্দু ০, রোহান ২৭, দিলুম ১২*, কাভিন্দু ০, রদ্রিগো ১; শাহিন ২/৪৬, অভিষেক ১/৩৭, হাসান ২/৪৭, শামিম ১/৪১, আশরাফুল ০/৩৭, নাবিল ০/১১, হৃদয় ০/১৩)।
ফল : বাংলাদেশ ৫০ রানে জয়ী।
সিরিজ : ৪-০ ব্যবধানে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল জয়ী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন