Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ রবিউস সানি ১৪৪১ হিজরী

মেসি দ্যুতিতে আর্জেন্টিনার স্বস্তি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৯, ১১:৪৪ পিএম

তিন দিন আগেই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে একমাত্র গোলে নিশ্চিত করেছিলেন জয়। এবার হারতে বসা দলকে যোগ করা সময়ে বাঁচালেন সেই লিওনেল মেসি। সঙ্গে সার্জিও আগুয়েরোর নৈপুণ্যে উরুগুয়ের বিপক্ষে দুবার পিছিয়ে পড়েও দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ড্র করে মাঠ ছেড়েছে আর্জেন্টিনা। গতপরশু রাতে ইসরাইলের তেল আবিবের ব্লুমফিল্ড স্টেডিয়ামের আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে।

প্রথমার্ধে এডিনসন কাভানির গোলে উরুগুয়ে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধের শুরুর দিকে সমতা টানেন আগুয়েরো। খানিক পর লুইস সুয়ারেজের নৈপুণ্যে আবারও এগিয়ে যায় উরুগুয়ে। ম্যাচের শেষ সময়ে পেনাল্টি থেকে সফল স্পট কিকে হার এড়ান মেসি। আন্তর্জাতিক ফুটবলে তিন মাসের নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরে টানা দুই ম্যাচে গোল করলেন এবারের ফিফা বর্ষসেরা ফুটবলার। জাতীয় দলের হয়ে তার মোট গোল হলো ৭০টি।

এদিন ৬৬ শতাংশ বলের নিয়ন্ত্রণ রেখেছিল আর্জেন্টিনা। দারুণ কিছু আক্রমণও করেছিল দলটি। বারপোস্টে মোট শট ছিল ১৬টি। তার ছয়টি লক্ষ্যে। কিন্তু গোল পায় মাত্র দুইটি। অন্যদিকে, পাঁচটি শটের মধ্যে দুটি লক্ষ্যে রেখে সে দুটি থেকেই গোল আদায় করে নেয় উরুগুয়ে।

গত জুলাইয়ে কোপা আমেরিকার সেমি-ফাইনালে ব্রাজিলের বিপক্ষে ২-০ গোলে হারের পর এই নিয়ে টানা সাত ম্যাচ অপরাজিত রইলো আলবিসেলেস্তেরা। এর মধ্যে চারটি জয় ও তিনটি ড্র। জয়-পরাজয়ের পরিসংখ্যানের চেয়ে উল্লেখযোগ্য সাম্প্রতিক সময়ে আর্জেন্টাইনদের নজরকাড়া পারফরম্যান্স।

কোচ লিওনেল স্কালোনির অধীন যেন পুরনো রূপে ফেরার ইঙ্গিত দিচ্ছে মাঝে বেশ কিছুদিন নিজেদের খুঁজে ফেরা আর্জেন্টিনা। অক্টোবরে জার্মানির বিপক্ষে দুই গোলে পিছিয়ে পড়ে দ্বিতীয়ার্ধে দুর্দান্ত পারফরম্যান্সে সমতায় করেছিল দলটি। পরের ম্যাচে ইকুয়েডরকে উড়িয়ে দিয়েছিল ৬-১ গোলে। আর গত শুক্রবার দ্বিতীয়ার্ধে দুর্দান্ত খেলে ব্রাজিলকে হারানোর পর এবার আবারও গড়লো ঘুরে দাঁড়ানোর দারুণ এক উদাহরণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন