Inqilab Logo

ঢাকা রোববার, ০৬ ডিসেম্বর ২০২০, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ২০ রবিউস সানি ১৪৪২ হিজরী

ঢাকা আসছেন বান কি মুন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৯, ১২:১৭ এএম

জাতিসংঘের সাবেক মহাসচিব বান কি মুন এক সংক্ষিপ্ত সফরে ২২ নভেম্বর শুক্রবার ঢাকা আসছেন। জাতিসংঘে দায়িত্ব পালন শেষে এটা হবে এ বছর তার দ্বিতীয়বার বাংলাদেশ সফর। এবার তিনি আসছেন ব্র্যাক ইউনিভার্সিটির ১৩তম সমাবর্তনে যোগ দিতে। এই সমাবর্তন শনিবার বিকেলে হবে আর্মি স্টেডিয়ামে। একজন কর্মকর্তাকে উদ্ধৃত করে এ খবর দিয়েছে বার্তা সংস্থা ইউএনবি। এতে বলা হয়েছে, ওই সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেয়ার কথা রয়েছে প্রেসিডেন্ট আবদুল হামিদেরও। খবরে আরো বলা হয়েছে, ২২ নভেম্বর সকাল ৭টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন বান কি মুন।

শনিবার তার সম্মানে মধ্যাহ্নভোজের আয়োজন করেছে ব্র্যাক ইউনিভার্সিটি। এদিন বাংলাদেশ সময় সকাল ১১টায় পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেনের সঙ্গে বৈঠক করবেন জাতিসংঘের সাবেক মহাসচিব। তিনি বাংলাদেশের একজন ভাল বন্ধু হিসেবেও পরিচিত। ২৩ নভেম্বর সন্ধ্যা সাড়ে ছয়টায় তার ঢাকা ত্যাগ করার কথা রয়েছে। এর আগে গত জুলাইয়ে তিনি রাজধানী ঢাকায় অনুষ্ঠিত ‘ঢাকা মিটিং অব দ্য গ্লোবাল কমিশন অন অ্যাডাপটেশন’-এ যোগ দিয়েছিলেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা আসছেন বান কি মুন

২০ নভেম্বর, ২০১৯
আরও পড়ুন