Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১২ রবিউস সানি ১৪৪১ হিজরী

২টি পেট্রল পাম্পের তেল বিক্রি বন্ধ

পেট্রল পাম্পের কারচুপির বিরুদ্ধে কঠোর অবস্থানে বিএসটিআই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৯, ৫:৪৭ এএম


ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে ২টি পেট্রোল পাম্পের বিরুদ্ধে মামলা দায়েরের পাশাপাশি পেট্রোল পাম্প দুইটির তেল বিক্রি বন্ধ করে দিয়েছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। একইসাথে সংশ্লিষ্ট তেল বিপনন কোম্পানিকে প্রতিষ্ঠান দুইটিকে তেল সরবরাহ বন্ধের জন্য অনুরোধ জানানো হয়েছে। ঢাকা মহানগরীর যাত্রাবাড়ি এলাকার মেসার্স ফাতেমা নাজ ফিলিং স্টেশন ও ধামরাই এলাকার মেসার্স বোরাক ফিলিং স্টেশন এন্ড সার্ভিস সেন্টারে অভিযান পরিচালনা করা হয়।

গতকাল মঙ্গলবার বিএসটিআই’র এ সার্ভিল্যান্স অভিযানে সংস্থাটির উপপরিচালক মো. রেজাউল করিম এর নেতৃত্বে সহকারী পরিচালক মো. মোন্নাফ হোসেন, পরিদর্শক মো. লিয়াকত হোসেন, মো. রাকিবুল আলম ও মো. বিল্লাল হোসেন অভিযান পরিচালনা করে বলে এ তথ্য জাননো হয়।
অভিযুক্ত ২টি পেট্রোল পাম্পের মধ্যে বিএসটিআই’র অভিযানে, যাত্রাবাড়ী এলাকার মেসার্স ফাতেমা নাজ ফিলিং স্টেশন ৩টি ডিসপেন্সিং ইউনিট দ্বারা প্রতি ১০ লিটারে ডিজেলে যথাক্রমে ৮৩০ ও ৭৬০ মিলি লিটার এবং অকটেন ৫১০ মিলি লিটার কম প্রদান করে আসছে। এছাড়া ধামরাই উপজেলায় বিএসটিআই’র অভিযানে দেখা যায়, মেসার্স বোরাক ফিলিং স্টেশন এন্ড সার্ভিস সেন্টার ৬টি ডিসপেন্সিং ইউনিট দ্বারা প্রতি ১০ লিটার ডিজেলে যথাক্রমে ৩৪০, ৩৪০, ৩২০ ও ২৯০ মিলি লিটার, অকটেন ৩০০ মিলি লিটার ও পেট্রোলে ২৯০ মিলি লিটার তেল কম প্রদান করায় প্রতিষ্ঠান দুইটির বিরুদ্ধে ‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮’ অনুযায়ী আদালতে নিয়মিত মামলা দায়ের করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন