Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমিরাত প্রবাসীদের স্মার্ট জাতীয় পরিচয়পত্র প্রদান কার্যক্রম উদ্বোধন

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৯, ৫:৪৭ এএম

আরব আমিরাতে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের ভোটার তালিকায় অন্তর্ভুক্তি এবং স্মার্ট জাতীয় পরিচয়পত্র প্রদান কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। গত সোমবার বিকাল ৪টায় আবুধাবিস্থ বাংলাদেশ দূতাবাসে এ কার্যক্রম উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আবদুল মোমেন এমপি। সরকারের নানা সফলতার মধ্যে প্রবাসীদের মাঝে জাতীয় পরিচয়পত্র বিতরণ অন্যতম উল্লেখ করে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী বলেন, এ নিবন্ধন কার্যক্রম উদ্বোধনের মাধ্যমে আরব আমিরাতে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিরা উপকৃত হবেন। কারণ দেশে গিয়ে তাদের জন্য নিবন্ধন করা খুবই কষ্টসাধ্য ব্যাপার। প্রবাসীদেরকে সরকারের উন্নয়নমূলক কর্মকা-ের সহযোগী হিসাবে কাজ করতে এবং সরকারের ঐতিহাসিক সকল ডিজিটাল উদ্যোগকে সফল করার লক্ষ্যে অগ্রণী ভূমিকা পালন করার আহবান জানান তিনি।

আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরানের সভাপতিত্বে এবং দুবাই ও উত্তর আমিরাতে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসাইন খানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার মোহাম্মদ সাইদুল ইসলাম। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদ আবুধাবী কেন্দ্রীয় কমিটির সভাপতি আলহাজ্ব ইফতেখার হোসেন বাবুল, বাংলাদেশ সমিতির সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন বাবুল, দুবাই বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সভাপতি মাহতাবুর রহমান রহমান নাসির সিআইপিসহ প্রবাসী বাংলাদেশি কমিউনিটি নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ