Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১২ রবিউস সানি ১৪৪১ হিজরী

পেঁয়াজসহ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে চরমভাবে ব্যর্থ সরকার

বাণিজ্য মন্ত্রণালয় অভিমুখে গণমিছিল পূর্ব সমাবেশে ইসলামী আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

 

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, বর্তমানে পেঁয়াজসহ দ্রব্যমূল্যের উর্ধ্বগতি হলেও খুন ধর্ষণ নারী অপহরণ ঘুষ দুর্নীতি মাদকাসক্তি দিন দিন বাড়ছে। পেঁয়াজসহ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার চরমভাবে ব্যর্থ হয়েছে। এই ব্যর্থতার দায় নিয়ে প্রধানমন্ত্রীকে ক্ষমতা ছেড়ে দিয়ে নতুন নির্বাচন দিতে হবে।

পেঁয়াজসহ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতার প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলদেশ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের উদ্যোগে গতকাল মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাণিজ্য মন্ত্রণালয় অভিমুখে গণমিছিল পূর্ব সমাবেশে মাওলানা ইউনুছ আহমাদ এসব কথা বলেন। তিনি বলেন, অবৈধ সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিন জনগণের দুর্ভোগ লাঘব হবে না
পরে জাতীয় প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে গণমিছিল নিয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের দিকে রওয়ানা হলে পুলিশ মিছিলের গতি রোধ করে। এ সময় নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে নেতৃবৃন্দের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

দলের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য রাখেন, ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, মাওলানা আরিফুল ইসলাম, মুহাম্মদ হুমায়ুন কবির, ফজলুল হক মৃধা, এইচএম সাইফুল ইসলাম, ছাত্রনেতা আব্দুজ জাহের আরেফী, যুবনেতা ইলিয়াস হাসান ও মুফতী মানসুর আহমদ সাকী, মাওলানা কামাল হোসেন, এড. মোহাম্মদ হানিফ ও নকীব বিন হুসাইন প্রমুখ।
মহাসচিব বলেন, বাণিজ্য মন্ত্রীর অদূরদর্শিতা ব্যর্থতা ও অযোগ্যতার কারণে বাজার নিয়ন্ত্রণ করতে পারছে না। সরকার নিজেদের ব্যর্থতা এড়াতে পেঁয়াজ খাওয়া বন্ধ করে দেয়ার পরাশর্ম দিয়ে দায়িত্ব জ্ঞানহীন বক্তব্য দিয়েছে।
নেজামে ইসলাম পার্টি

এদিকে, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আবদুল লতিফ নেজামী মজুদের পেঁয়াজ ভাগাড়ে শীর্ষক খবরে গভীর উদ্বেগ প্রকাশ করে বলেছেন, যথাযথ তদারকি ও নজরদারির অভাবেই যে এধরনের ঘটনা সংঘটিত হচ্ছে। এতে বাজার সিন্ডিকেটের কারসাজির কাছে কর্তৃপক্ষের অসহায়ত্বই প্রতিফলিত হয়েছে।
এক বিবৃতিতে তিনি নিত্য প্রয়োজনীয় পণ্যের ক্রমউর্দ্ধগতিতে বিস্ময় প্রকাশ করে আরো বলেন, পেঁয়াজের মূল্য অস্বাভাবিক বৃদ্ধি পাওয়ায় দ্রব্যমূল্য গরীব ও নি¤œ মধ্যবিত্ত মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে যাচ্ছে। ফলে মধ্যবিত্ত এবং সীমিত আয়ের লোকদের দুঃখদুর্দশা ক্রমশঃ বাড়ছে। এ অবস্থা থেকে জনগণকে মুক্তি দিতে হবে।



 

Show all comments
  • Md amran Hossain ২০ নভেম্বর, ২০১৯, ৭:০৯ এএম says : 0
    আজ দেশের মানুষকে বোকাপেয়ে যা খুশি তাই করতেছে সাব্বাশ ইসলামী আন্দোলন বাংলাদেশ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন