Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১২ রবিউস সানি ১৪৪১ হিজরী

প্রবাসী নারী কর্মী নির্যাতন বন্ধে কাজ করছে সরকার প্রবাসী কল্যাণ মন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ বলেছেন, বিদেশের মাটিতে আর যেন আমাদের দেশের একটা মেয়েও নির্যাতিত না হয়, সে বিষয়ে সরকার কাজ করে যাচ্ছে।
প্রবাসী মন্ত্রী গতকাল মঙ্গলবার প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে বিএমইটির আওতায় টিটিসিসমূহে হাউজকিপিং প্রশিক্ষণ আরও কার্যকরী ও ফলপ্রুসূ করার লক্ষ্যে আয়োজিত দিনব্যাপী কর্মশালায় এসব কথা বলেন। প্রবাসী সচিব মো. সেলিম রেজার সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. আহমেদ মনিরুছ সালেহীন।

প্রবাসী মন্ত্রী বলেন, সউদী থেকে নারী কর্মী ফেরত আসার ইস্যুতে প্রচুর সমালোচনা হচ্ছে। আর এই সমস্যা আমাদের ওপর বর্তায়। এখানে আমাদের দোষ নেই সেটা বলা যাবে না। তবে এই সমস্যা সমাধান হবে না এটাও বলা ঠিক হবে না।

তিনি বলেন, বিদেশ থেকে যে পরিমাণ নারীকর্মী ফেরত আসছে সেটা সংখ্যায় কম হলেও এটা গ্রহণযোগ্য নয় । তিনি বলেন, আগামী ২৪ ও ২৫ নভেম্বর বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় কর্মী পাঠানো নিয়ে ঢাকায় জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে পুনরায় মালয়েশিয়ায় কর্মী প্রেরণে পথ খোলার আশা করা হচ্ছে। এই বৈঠকে দেশটিতে নারী কর্মীদেরও নিরাপত্তা নিয়ে আলোচনা করবে মন্ত্রণালয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন