Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ রবিউস সানি ১৪৪১ হিজরী

গণপরিবহন চলাচলে ট্রাক শ্রমিকদের বাধা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৯, ১২:০০ পিএম

নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে আজ সকাল থেকে সারাদেশে ধর্মঘট পালন করছে পণ্য পরিবহন মালিক-শ্রমিকরা। তাই গণপরিবহন চলাচলেও বাধা দিচ্ছে তারা। ফলে রাজধানীসহ সারাদেশে গণপরিবহনের সংকট দেখা দিয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

বাস মালিক সমিতির অভিযোগ, আজ সকাল থেকে ঢাকা থেকে গাজীপুর ও নারায়ণগঞ্জে উদ্দেশ্যে ছেড়ে যাওয়া এবং গাজীপুর ও নারায়ণগঞ্জ থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা গণপরিবহনগুলোকে চলাচলে বাধা দিয়েছে আন্দোলনকারী ট্রাক শ্রমিকরা। তবে কোথাও কোথাও পুলিশের সহযোগিতায় বাস চলাচল করলেও বাসের চালক ও সহকারিদের মধ্যে এক ধরনের আতঙ্ক বিরাজ করছে।

ঢাকা মহানগর বাস মালিক সমিতির দপ্তর সম্পাদক গোলাম সামদানী জানান, আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। তাই আইন মেনে রাজপথে গাড়ি চালানোর চেষ্টা করছি। কিন্তু আমাদের বাস চালাতে বাধা দিচ্ছে আন্দোলনকারী ট্রাক শ্রমিকরা।

তারা ঢাকা থেকে গাজীপুর উদ্দেশ্যে ছেড়ে যাওয়া বাসগুলোকে সাতরাস্তা, মহাখালী এবং নারায়ণগঞ্জের উদ্দেশে ছেড়ে যাওয়া বাসগুলোকে শনির আখড়া এলাকাসহ বিভিন্ন পয়েন্টে বাধা দিচ্ছে। এমনকি তারা বাস থেকে যাত্রীদেরও নামিয়ে দিচ্ছে। এ অবস্থায় আমরা ৯৯৯-এ কল দিয়ে পুলিশি সহায়তায় গাড়ি চালানোর চেষ্টা করছি। অনেক জায়গায় পুলিশ আমাদের সহায়তা করছে। কিন্তু কোথাও কোথাও বিপুল সংখ্যক শ্রমিকদের মাঝে গুটিকয়েক পুলিশ তেমন কিছু করতে পারছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবহণ ধর্মঘট


আরও
আরও পড়ুন