Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

রাস্তায় রাস্তায় মানুষের আহাজারি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৯, ১২:৫৩ পিএম | আপডেট : ১২:৫৭ পিএম, ২০ নভেম্বর, ২০১৯

রাজধানীর প্রবেশমুখে অবস্থান নিয়েছে পরিবহণ শ্রমিকরা। বুধবার সকাল ৬টা থেকেই পরিবহন শ্রমিকরা দাবি আদায়ে বিক্ষোভ শুরু করে। তখন ব্যক্তিমালিকাধীনসহ বেসরকারি গাড়ি চলাচল করছিল। এতে করে সাধারণ মানুষ চরম বিপাকে পড়েছেন। ঘণ্টার পর ঘণ্টা সড়কে দাঁড়িয়ে থেকে বাস না পেয়ে অনেকে ফিরে গেছেন বাসায়। আবার হাজার হাজার পায়ে হেটে অফিসে গেছেন বলে জানা গেছে। অতিষ্ঠ হয়ে অনেক যাত্রী ক্ষোভ প্রকাশ করে চিকিৎকার করছেন সড়কে। কিন্তু তাদের চিৎকার শুনার মত কাউকে দেখা যায়নি। গাড়ী না পেয়ে আহাজারি করছেন নারীরা। অনেকের রোগী আছে বিভিন্ন হাসপাতালে ভর্তি তারা যেতে পারছেন। শিশু শিক্ষার্থীদেরও দীর্ঘ পথ হেটে পাড়ি দিতে দেখা গেছে। অনেক অসহায় মানুষ রাজধানী সায়েদাবাদ বাস-টার্মিনালে গাড়ী না পেয়ে কান্নাকাটি করতে দেখা গেছে।

সরেজমিন কাজলা, যাত্রাবাড়ী ও সায়েদাবাদ এলাকায় ঘুরে দেখা গেছে, ঘণ্টার পর ঘণ্টা যাত্রীরা বাস টার্মিনালে যানবাহনের জন্য অপেক্ষা করছেন। কোনো বাস না থাকায় অনেকেই বাসায় ফিরে যাচ্ছেন। আর যারা জরুরি প্রয়োজনে বের হয়েছে, তাদের কেউ রিকসা, সিএনজি আবার হেঁটে রওনা হয়েছেন গন্তবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবহণ ধর্মঘট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ