Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সাতক্ষীরায় তৃতীয় দিনের মতো চলছে বাস ধর্মঘট, বিপাকে যাত্রী সাধারণসহ বন্দর ব্যবসায়ীরা

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৯, ২:১৬ পিএম

নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে সাতক্ষীরায় তৃতীয় দিনের মত ধর্মঘট পালন করছেন শ্রমিকরা। কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে বুধবার (২০ নভেম্বর) সকাল থেকে কোন বাস ছেড়ে যায়নি। বন্ধ রয়েছে অভ্যন্তরীণ রুটের সকল বাস চলাচলও। তবে বিআরটিসি বাস চলাচল করতে দেখা গেছে। বাস চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়েছেন দূর-দূরান্তের যাত্রীরা। ইজিবাইক, মাহেন্দ্র, ইঞ্জিনভ্যানসহ বিভিন্ন যানবাহনে বেশি ভাড়া দিয়ে তারা যাতায়াত করছেন।

এদিকে, ধর্মঘটের প্রভাব পড়তে শুরু করেছে সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরে। এর ফলে বিপাকে পড়েছেন ভোমরা স্থল বন্দরের ব্যবসায়ীরা। ঠিকমত পন্যবাহী ট্রাক না পাওয়ায় তাদের দ্বিগুন খরচে পণ্য পরিবহন করতে হচ্ছে।

ভোমরা স্থল বন্দরের আমদানি রপ্তানি কারক আলহাজ্ব মোঃ অহিদুল ইসলাম জানান, ধর্মঘটের কারনে তারা ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে মালামাল পাঠাতে পারছেন না। গতকাল পর্যন্ত পচনশীল পণ্য পাঠাতে তাদের দ্বিগুন খরচ হয়েছে। শ্রমিক ধর্মঘটের কারণে বিভিন্ন ধরণের সমস্যায় পড়তে হচ্ছে বন্দর ব্যবসায়ীদের।
অপরদিকে, জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধাারণ সম্পাদক শাহিনুর রহমান শাহিন জানান, কেন্দ্রীয় শ্রমিক ফেডারেশন ট্রাক ধর্মঘটের বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত নেয়নি। তবে নতুন সড়ক পরিবহন আইনের ভয়ে অনেকে ট্রাক চালাচ্ছেন না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবহণ ধর্মঘট


আরও
আরও পড়ুন