Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

শ্রমিকদের বাধায় চট্টগ্রাম থেকে দূরপাল্লার বাসও বন্ধ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৯, ২:৪১ পিএম

নতুন সড়ক পরিবহন আইনের বিরোধিতা করে ডাকা পরিবহন ধর্মঘটে ট্রাক কার্ভাডভ্যানের সাথে চট্টগ্রাম থেকে ঢাকাসহ বিভিন্ন জেলায় বাস চলাচলও বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা। বুধবার সকাল থেকে দূরপাল্লার কোন বাস ছাড়েনি। কোন কোন পরিবহন সার্ভিস আগে বিক্রি করা টিকেট ফেরত দিয়েছে। এতে যাত্রীরা পড়েছে মহাবিপাকে।

সেন্টমার্টিন পরিবহনের দামপাড়ার কাউন্টার ব্যবস্থাপক নাজির আহমেদ জানান, সকালে কয়েকটি বাস ছেড়ে গেলেও সাড়ে আটটা থেকে কোনো বাস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়নি। কখন থেকে বাস চলাচল শুরু হবে সেটাও জানাতে পারেননি তিনি। বাস কাউন্টারগুলোতে ছিল যাত্রীদের ভিড়। যাত্রীদের অভিযোগ কোন ঘোষণা ছাড়াই তারা বাস চলাচল বন্ধ করে দিয়েছে। মানুষকে বিপদে ফেলা হয়েছে।

নগরীর একে খান গেইট, অংলকার, কদমতলী বাস টার্মিনাল থেকেও দূরপাল্লার বাস ছাড়ছে না। পরিবহন সার্ভিসের লোকজন জানান, ট্রাক কার্ভাডভ্যান চালকদের ধর্মঘটের কারণে পরিবহন শ্রমিকরা রাস্তায় বাস চলাচলেও বাধা দিচ্ছে। এই কারণে অনেকে বাস চলাচল বন্ধ রেখেছে।

বাস ধর্মঘটের বিষয়টি অস্বীকার করে আন্তঃজেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কফিল উদ্দিন বলেন, আমরা কোনো ধর্মঘট করিনি। সকাল থেকে বাসও চালিয়েছি। তবে পণ্য পরিবহন শ্রমিকরা ঢাকা-চট্টগ্রাম রুটের বিভিন্ন স্থানে বাধা দেওয়ায় বাস চলতে পারছে না।

তবে বাস চলাচলে বাধা দেওয়ার অভিযোগ অস্বীকার করে ট্রাক-কভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি শফিকুর রহমান বলেন, আমাদের শ্রমিকরা কর্মবিরতি করছেন। পরিবহন চালাচ্ছি না। অন্যদের কোনো বাধা দেওয়া হচ্ছে না।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবহণ ধর্মঘট


আরও
আরও পড়ুন