Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

পণ্যবাহী পরিবহন ধর্মঘটে চট্টগ্রামের চাক্তাই খাতুনগঞ্জে অচলদশা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৯, ৩:০৮ পিএম

পণ্যবাহী পরিবহন ধর্মঘটে দেশের অন্যতম বাণিজ্যিক এলাকা চট্টগ্রামের চাক্তাই, খাতুনগঞ্জ ও আছদগঞ্জে অচলাবস্থা বিরাজ করছে। সেখানেই নেই কোন পণ্যবাহী পরিবহনের আনাগোনা। তবে চাক্তাই খাল হয়ে নৌপথে পণ্যপরিবহন চলছে।

নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে সারা দেশের মতো বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামেও পণ্যবাহী গাড়ি চলাচল বন্ধ রাখা হয়। পূর্ব ঘোষণা অনুযায়ী ভোর ৬টা থেকে পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান চালাচ্ছেন না চালক ও শ্রমিকরা।

এতে করে চাক্তাই, খাতুনগঞ্জ, আছদগঞ্জসহ নগরীর বাণিজ্যিক এলাকাগুলো থেকে পণ্য পরিবহন বন্ধ আছে। খাতুনগঞ্জ ট্রেড অ্যান্ড ইন্ডাস্ট্রিজ আ্যাসেসিয়েশনের সাধারণ সম্পাদক ও চিটাগাং চেম্বারের পরিচালক সৈয়দ ছগির আহমদ ইনকিলাবকে বলেন, চাক্তাই, খাতুনগঞ্জ থেকে মালামাল নিয়ে প্রতিদিন গড়ে ৫০০ থেকে ৭০০ ট্রাক দেশের বিভিন্ন এলাকায় চলাচল করে। আজ কোন ট্রাক আসেনি।

প্রতিদিন গড়ে এখানে দুই হাজার কোটি টাকার মালামাল হাতবদল হয়। তবে ধর্মঘটের কারণে অচলাবস্থার সৃষ্টি হয়েছে। এ ধরনের ধর্মঘট সরকার ও জনগণকে জিম্মি করার অপচেষ্টা উল্লেখ করে তিনি এর বিরুদ্ধে সরকারকে কঠোর হওয়ার পরামর্শ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবহণ ধর্মঘট


আরও
আরও পড়ুন