Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ১০ শাওয়াল ১৪৪১ হিজরী

পাবনায় ধর্ষণ ও হত্যার দায়ে ২ জনের মৃত্যুদন্ডাদেশ দিয়েছেন আদালত

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৯, ৪:২১ পিএম

পাবনার সুজানগর উপজেলায় কাকলী নামের এক তরুণীকে গণধর্ষণের পর হত্যা করার মামলায় ২ জনের মৃত্যুদন্ডাদেশ দিয়েছেন পাবনার বিজ্ঞ আদালত। বুধবার বেলা ১২ টায় নারী নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক ওয়ালিউর রহমান জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন।
পাবনা পিপি আব্দুস সামাদ খান রতন জানান, বিগত ২০১২ সালে সুজানগর উপজেলার ইকবাল ও আজিমুদ্দিন নামের দুই যুবক মোবাইলে প্রেমের সম্পর্ক গড়ে তোলে নিকটবর্তী রাজবাড়ী জেলার কালুখালীর কাকলী নামের এক তরুণীর সাথে। এই প্রেমের সূত্র ধরে কাকলীকে সুজানগরে ডেকে নিয়ে আসার পর গণধর্ষণের পর হত্যা করে লাশ একটি ডোবায় ফেলে ফেলে দেয়।

পুলিশ সুজানগরের নিয়োগী বনগ্রাম এলাকার একটি ডোবা থেকে অজ্ঞাতনামা লাশ হিসেবে উদ্ধার করে। ময়না তদন্তের পর গণধর্ষণ ও হত্যার বিষয়টি প্রমান হলে অনুসন্ধানে নামে পুলিশ। মোবাইল ট্রাকিং এ সংশ্লিষ্টতা পেয়ে ইকবাল, আজিমুদ্দিন, বাবুল ও ইয়াছিন নামের চারজনের বিরুদ্ধে অভিযোগ পত্র দেয় পুলিশ।
উভয় পক্ষের যুক্তি তর্ক শেষে বিজ্ঞ বিচারক ইকবাল ও আজিমুদ্দিনকে মৃত্যুদন্ড ও একলাখ টাকা করে জরিমানার আদেশ দেন। ঘটনায় সংশ্লিষ্টতা প্রমানিত না হওয়ায় বকুল ও ইয়াছিনকে বেকসুর খালাস দেওয়া আদেশ দেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুদন্ড

২১ জানুয়ারি, ২০২০
২১ জানুয়ারি, ২০২০
১৩ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ