Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

দক্ষিণাঞ্চলে সড়ক পথে যাত্রী পরিবহন শুরু পণ্য পরিবহন বন্ধ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৯, ৫:৩৬ পিএম

নতুন পরিবহন আইনের প্রতিবাদে ধর্মঘট শুরুর প্রায় ২০ঘন্টা পরে বরিশাল সহ দক্ষিণাঞ্চলে সড়ক পথে যাত্রী পরিবহন শুরু হলেও ট্রাক, কাভার্ড ভ্যান ও ট্যাংক লড়ি চলাচল বন্ধ করে দিয়েছে পরিবহন শ্রমিকরা। কোন পূর্ব ঘোষণা ছাড়াই মঙ্গলবার সকাল ১১টা থেকে বরিশাল সহ দক্ষিণাঞ্চলের অভ্যন্তরীন রুটে ধর্মঘট শুরু করে পরিবহন শ্রমিকরা। মঙ্গলবার দিন-রাত হাজার হাজার যাত্রীর চরম দূর্ভোগের পরে বুধবার সকালে ঐ ধর্মঘট প্রতাহার করা হয়।

তবে একই সাথে বুধবার সকাল থেকে সমগ্র দক্ষিণাঞ্চল যুড়ে সবধরনের পণ্যবাহী ট্রাক ও কভার্ড ভ্যান সহ ট্যাংক লড়ির ধর্মঘট শুরু করেছে পরিবহন শ্রমিকরা। এর ফলে এ অঞ্চলে পন্য পরিবহন সম্পূর্ণভাবেই বন্ধ হয়ে গেছে। এমনকি দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল থেকে প্রতিদিন যে বিপুল পরিমান সবজি দক্ষিণাঞ্চলে আসছে, তাও বন্ধ হয়ে যাওয়ায় বাজারে বিরূপ প্রভাব পড়ার আশংকা সৃষ্টি হয়েছে। বরিশাল মহানগরীর সবজির পাইকারী বাজার, সিটি মার্কেটের ব্যবসায়ীরা পণ্য পরিবহনে ধর্মঘটের ফলে দক্ষিণাঞ্চলের কাঁচা বাজারে বিরূপ প্রভাব পরার আশংকার কথা জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবহণ ধর্মঘট


আরও
আরও পড়ুন