Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আইন বাতিলের দাবিতে ময়মনসিংহে যান চলাচল বন্ধ, ভোগান্তী চরমে

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৯, ৫:৪৩ পিএম

নতুন কার্যকর সড়ক পরিবহন আইন বাতিলের দাবিতে ময়মনসিংহ থেকে ঢাকাগামী দুরপাল্লার যানবাহনসহ অভ্যন্তরীণ রুটেও দ্বিতীয় দিনের মতো সকল ধরণের যান চলাচল বন্ধ রয়েছে। যানবাহন চলাচল বন্ধে ভোগান্তীতে পড়েছে যাত্রীরা। চাপ বেড়েছে অটো রিক্সায়। 

নগরীর মাসকান্দা বাস টার্মিনালে এনা বাস কাউন্টারে অপেক্ষমান যাত্রী আবুল কালাম বলেন, কোন ধরনের ঘোষনা ছাড়া বাস বন্ধ করে দেয়ায় আমরা ঢাকা যেতে পারছিনা। বাসা থেকে বের হয়ে শুধু শুধু কষ্ট করে বাস স্ট্যান্ডে আসলাম। আরেক যাত্রী কবীর মিয়া বলেন, আমার বাড়ি তারাকান্দায় এত দূর থেকে বাস স্ট্যান্ডে এসে দেখি বাস চলেনা। ঢাকায় খুব জরুরি কাজ ছিল তাই সমস্যায় পড়ে গেলাম।

ময়মনসিংহ থেকে ত্রিশালগামী লালু মিয়া বলেন, সকল ধরণের যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় অটো দিয়ে ভেঙে ভেঙে ত্রিশাল যাব। এখন অটো চালকরাও তারা ভাড়া দ্বিগুণ করেছে। ১০ টাকা ভাড়ার মধ্যে আমাদের গুণতে হচ্ছে ২০ টাকা। সময়ও লাগছে বেশি। এনার বাস চালক আজিজুল ইসলাম এবং সৌখিনের চালক সহিদুল ইসলাম বলেন, আমরা এক লাখ টাকা জরিমানা দিতে পারব না তাই গাড়ি চালাব না। যতদিন পর্যন্ত আইন সংশোধন না হবে ততোদিন পর্যন্ত গাড়ির চাকা ঘুরবে না। এনা কাউন্টারের ম্যানেজার মো. আলম মিয়া বলেন, চালকদের আমরা গাড়ি ছাড়ার তাগিদ দিলেও তারা তা মানছে না। তাই গাড়ি চলাচল বন্ধ রয়েছে। তবে নতুন আইন নিয়ে চালকদের দাবিও যুক্তিক বলে মনে করেন তিনি।

ময়মনসিংহ থেকে অভ্যন্তরীন রুটে গতকাল মঙ্গলবার সকল ধরণের বাস চলাচল করলেও আজ সকাল থেকে সব ধরণের যান চলাচল বন্ধ রয়েছে। অভ্যন্তরীন রুটে রিক্সা ভরসা হলেও যাত্রীদের ভাড়া গুণতে হচ্ছে দ্বিগুন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবহণ ধর্মঘট


আরও
আরও পড়ুন