Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফুলপুর ও তারাকান্দায় ১২ প্রতিষ্ঠানকে জরিমানা

ফুলপুর(ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৯, ৫:৪৯ পিএম

ময়মনসিংহের ফুলপুরে বালিয়া বাজারে অভিযান চালিয়ে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ময়মনসিংহ জেলা কার্যালয়।

অপরদিকে তারাকান্দা ও কেন্দুয়া বাজারে অভিযান চালিয়ে ৯ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

তারাকান্দার কেন্দুয়া বাজারে বুধবার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট চিত্রা শিকারী'র নেতৃত্বে ভ্রাম্যমান আদালত বিভিন্ন দোকানে অভিযান চালায়। এসময় পরিবেশ সংরক্ষণ আইনে ব্যবসায়ী আজাহারুল ইসলামকে ৫ হাজার ও সাব্দুল আলীকে ৫ হাজার এবং ভোক্তা অধিকার আইনে আবুল বাশারকে ২ হাজার টাকা জরিমানা করেন।

এছাড়া মঙ্গলবার তারাকান্দা বাজারে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট চিত্রা শিকারী'র নেতৃত্বে ভ্রাম্যমান আদালত ভোক্তা অধিকার সংরক্ষন আইনে দেলোয়ার স্টোরকে ৫ হাজার, সুমন স্টোরকে ৫ হাজার, মাহবুব স্টোরকে ৫ হাজার, বিল্লাল স্টোরকে ৫ হাজার, আল-আমিন মরিচের দোকানকে ৫ হাজার হাজার ও একটি মরিচের দোকানকে ২ হাজার টাকা জরিমানা করেন।

ফুলপুর উপজেলার বালিয়া বাজারে মঙ্গলবার বিকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ময়মনসিংহ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নিশাত মেহের এর নেতৃত্বে বাজার অভিযান চালিয়ে নোংরা পরিবেশের জন্য খান হোটেলকে ৫০০০ টাকা, সূর্য্য হোটেলকে ৫০০০ টাকা ও মদিনা হোটেলকে ৩০০০টাকা জরিমানা করা হয়। সেই সাথে লবণের মূল্য বৃদ্ধি সম্পর্কে গুজবে কান না দেওয়ার জন্য পরামর্শ প্রদান করা হয়।এছাড়া ভোক্তা অধিকার আইন সম্পর্কে ধারণা দেয়া হয়।

অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন স্যানিটারি ইন্সপেক্টর (নিরাপদ খাদ্য পরিদর্শক) মোঃ মঞ্জুরুল হক, এসআইটি শামছুলসহ পুলিশ প্রশাসন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ