Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অস্ট্রেলিয়া ও পাকিস্তানের লড়াই বৃহস্পতিবার

ব্রিসবেন টেস্ট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৯, ৮:০৩ পিএম

অস্ট্রেলিয়া ও পাকিস্তানের মধ্যকার প্রথম টেস্ট কাল (বৃহস্পতিবার)। সবশেষ সফরে তিন ম্যাচের প্রথমটিতে ৩৯ রানে হারলেও পরের দুই টেস্টে বিশাল ব্যবধানে হারে তারা। দ্বিতীয় টেস্ট ইনিংসে ১৮ রানে ও শেষ টেস্টে ২২০ রানে হারে পাকিস্তান। তাই অস্ট্রেলিয়ার মাটিতে জয়ের খরা কাটাতে প্রস্তুত এবার সফরকারী শিবির। এ ম্যাচের মধ্য দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপে যাত্রা করবে আজহার আলী, বাবর আজমরা।
এ দিকে, অস্ট্রেলিয়ার ব্রিসবেন বর্তমানে প্রতিপক্ষের জন্য এক অজেয় দুর্গ। গত ৩১ বছরে এখানে কোনো টেস্ট হারেনি অজিরা। ১৯৮৮ সালে সবশেষ ওয়েস্ট ইন্ডিজের কাছে ৯ উইকেটে হারে স্বাগতিক শিবির।
এ ম্যাচে দুই দলই সেরা একাদশ নিয়ে মাঠে নামছে। প্যাটিনসন নিষিদ্ধ হওয়ায় মিচেল স্টার্ক তৃতীয় পেসার হিসেবে খেলবেন অজি দলে। আর ওয়ার্নারের সঙ্গে ওপেনিংয়ে নামবেন ব্রিসবেনের ঘরের ছেলে জো বার্নস। ১৬ টেস্টের ক্যারিয়ারে চারটি সেঞ্চুরি ও চারটি হাফসেঞ্চুরি করেন এ ডানহাতি।
অপর দিকে, সরফরাজ আহমেদ যুগের পর প্রথম টেস্ট খেলতে নামছে পাকিস্তান। মোহাম্মদ রিজওয়ান থাকছেন উইকেটরক্ষক হিসেবে। পেস আক্রমণে নেতৃত্ব দেবেন মোহাম্মদ আব্বাস। তার সঙ্গে শাহীন আফ্রিদি ও অভিষিক্ত নাসিম শাহ। নাসিমের অভিষেকের বিষয়টি নিশ্চিত করেছেন পাকিস্তানের অধিনায়ক আজহার।
অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ : ডেভিড ওয়ার্নার, জো বার্নস, মারনাস লাবুশেইনি, স্টিভেন স্মিথ, ট্রাভিস হেড, ম্যাথু ওয়েড, টিম পেইন, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নাথান লায়ন ও জশ হ্যাজেলউড।
পাকিস্তানের সম্ভাব্য একাদশ : শান মাসুদ, আজহার আলী, হারিস সোহেল, বাবর আজম, আসাদ শফিক, ইফতিখার আহমেদ, মোহাম্মদ রিজওয়ান, ইয়াসির শাহ, শাহীন আফ্রিদি, মোহাম্মদ আব্বাস ও নাসিম শাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ