Inqilab Logo

ঢাকা, রোববার , ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ রবিউস সানি ১৪৪১ হিজরী

জংলি আইনে সমর্থন যুক্তরাষ্ট্রের : ফিলিস্তিন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

অধিকৃত পশ্চিম তীরে ইসরাইলের বসতি স্থাপনের বৈধতা নিয়ে যুক্তরাষ্ট্রের চার দশকের অবস্থান পরিবর্তনের সিদ্ধান্তের নিন্দা জানিয়েছে ফিলিস্তিন। ফিলিস্তিনের প্রধান শান্তি আলোচক সায়েব ইরাকাত বলেছেন, যুক্তরাষ্ট্রের পদক্ষেপ আন্তর্জাতিক আইনের জায়গায় ‘জংলি আইন’ (জোর যার মুলুক তার) প্রতিষ্ঠা পাওয়ারই হুমকি সৃষ্টি করেছে। সোমবার যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও বলেন, দখলকৃত পশ্চিম তীরে তেল আবিবের বসতি স্থাপন আন্তর্জাতিক আইনের সঙ্গে ‘অসামঞ্জস্যপূর্ণ নয়’। “সব পক্ষের আইনি যুক্তি সাবধানতার সঙ্গে পর্যালোচনার পর যুক্তরাষ্ট্র এই সিদ্ধান্তে উপনীত হয়েছে যে, পশ্চিম তীরে বেসামরিক নাগরিকদের জন্য ইসরাইল যে বসতি স্থাপন করছে, আদতে তা আন্তর্জাতিক আইনের সঙ্গে অসামঞ্জস্যপূর্ণ নয়।” এর মধ্য দিয়ে তিনি পশ্চিম তীরে ইসরাইলি বসতি নিয়ে ওয়াশিংটনের অবস্থান পরিষ্কার করে দেন। রয়টার্স।

 



 

Show all comments
  • jack ali ২১ নভেম্বর, ২০১৯, ১১:৫৪ এএম says : 0
    There should n't be any country called Isreal----The land belongs to Palestine people....where is the humanity???????????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন