Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ২১ জানুয়ারী ২০২০, ০৭ মাঘ ১৪২৬, ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

সূচক কমেছে পুঁজিবাজারে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

সপ্তাহের চতুর্থ কার্যদিবস গতকাল বুধবার দেশের পুঁজিবাজারে সূচকের পতন হয়েছে। এদিন প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ও অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও বেড়েছে লেনদেন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৪ হাজার ৬৯১ পয়েন্টে। ডিএসইর অপর দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক ১০ এবং ডিএসই-৩০ সূচক ১৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১০৭৫ এবং ১৬৪৫ পয়েন্টে। ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৪০৬ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের কার্যদিবস থেকে ২৬ কোটি টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৩৮০ কোটি টাকার।

ডিএসইতে ৩৪০টি প্রতিষ্ঠান শেয়ার ও ইউনিট লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৩২টির শেয়ার ও ইউনিট দর বেড়েছে, কমেছে ১৬১টির এবং ৪৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৭১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ২৬৩ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৪১টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৯১টির, কমেছে ১১১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির দর।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুঁজিবাজারে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ